রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:৪৭, ১৯ সেপ্টেম্বর ২০২১

পানিতে তলিয়ে গেছে রাঙামাটির ঝুলন্ত ব্রিজ

পানিতে তলিয়ে গেছে রাঙামাটির ঝুলন্ত ব্রিজ
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

গত দুইদিনের ভারী বর্ষণে রাঙামাটির কাপ্তাই হ্রদের পানির উচ্চতা হঠাৎ বেড়ে যাওয়ায় রাঙামাটির পর্যটনের ঝুলন্ত ব্রিজ পানিতে তলিয়ে গেছে।

রাঙামাটি পর্যটন কর্পোরেশন এর কর্মকর্তা মোঃ সোহেল জানান, কাপ্তাই হ্রদের পানি বেড়ে ঝুলন্ত ব্রিজ ডুবে ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় পর্যটকদের জন্য আজ ১৯ সেপ্টেম্বর সকাল থেকে ব্রিজের পারাপার বন্ধ করে দেয়া হয়েছে।

গত এক সপ্তাহ ধরে উজান থেকে পাহাড়ি ঢল নামার ফলে কাপ্তাই লেকের পানির উচ্চতা দ্রুত বাড়ছে। ইতিমধ্যে পানিতে ডুবে গেছে ঝুলন্ত ব্রিজটি। ফলে সেতু দিয়ে পারাপার বন্ধ করা হয়েছে।

আশির দশকের দিকে সরকার রাঙামাটি পার্বত্য জেলাকে পর্যটন এলাকা হিসেবে ঘোষণা করে। পরে পর্যটন কর্পোরেশন পর্যটকদের পারাপারের সুবিধায় দুটি পাহাড়ের মাঝখানে তৈরি করে রাঙামাটির আকর্ষণীয় ঝুলন্ত ব্রিজটি।

দেশে-বিদেশে ঝুলন্ত ব্রিজটি ব্যাপক আকারে পরিচিতি পেয়েছে। প্রতিবছর পর্যটন মৌসুমে রাঙামাটির দৃষ্টিনন্দন ঝুলন্ত সেতুটি উপভোগ করতে রাঙামাটিতে আগমন ঘটে প্রচুর পর্যটকের। প্রতি বছর বর্ষা মৌসুমে ঝুলন্ত ব্রিজটি কাপ্তাই লেকের পানিতে তলিয়ে যায়। কিন্তু ঝুলন্ত ব্রিজটি পানিতে তলিয়ে যাওয়ার সমস্যার স্থায়ী কোন সমাধান করা হয়নি।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়