রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:৪৫, ৩০ সেপ্টেম্বর ২০২১

রাঙামাটিতে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

রাঙামাটিতে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকঃ- ‘আমরা কন্যাশিশু প্রযুক্তিতে সমৃদ্ধ হবো, ডিজিটাল বাংলাদেশ গড়বো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটিতে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি জেলা প্রশাসন ও উপ-পরিচালকের কার্যালয়, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে জাতীয় কন্যা শিশু দিবস ২০২১ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আয়োজিত অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ বোরহান উদ্দিন মিঠু ও লাইলাতুন হোসেন, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক হোসনে আরা বেগম সহ জেলা প্রশাসক কার্যালয় এবং মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তরা বলেন, সরকারের পাশাপাশি আমাদের উচিত শিশুবিবাহ বন্ধ করা তা না হলে কন্যাশিশুর মানাবাধিকার লংঘন হয়। ফলে কন্যা শিশুর বিবাহ বন্ধের ক্ষেত্রে সকল কে এগিয়ে আসতে হবে। কন্যা শিশুদের বিকশিত হওয়ার সুযোগ করে দেওয়ার ব্যাপারে আলোকপাত করেন। পাশাপাশি শিশু নির্যাতন বন্ধ, কন্যা শিশুদের সমাজের মধ্যে শিক্ষিত করে গড়ে তোলা, তাদের অধিকার নিশ্চিত করা সহ ইত্যাদি বিষয়ের উপর আলোচনা করা হয়। 

আলোকিত রাঙামাটি