• রাঙামাটি

  •  শনিবার, জানুয়ারি ২৯, ২০২২

রাঙ্গামাটি

টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না ক্যান্সার আক্রান্ত আনন্দ চাকমার

 প্রকাশিত: ১০:১৫, ৩ অক্টোবর ২০২১

টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না ক্যান্সার আক্রান্ত আনন্দ চাকমার

ওমর ফারুক সুমন, বাঘাইছড়ি সংবাদ দাতাঃ- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বত্রিশ বছরের  ক্যান্সার আক্রান্ত আনন্দ লাল চাকমার চিকিৎসা হচ্ছে না টাকার অভাবে। আনন্দ লাল চাকমা সাজেক উজো বাজার কুঠির পাড়া এলাকার সুরসেন চাকমার ছেলে। আনন্দ লাল চাকমা গত দুই থেকে তিনমাস ধরে মরণব্যাধি ক্যান্সার আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। ক্যান্সারের  চিকিৎসা করতে গিয়ে তার পরিবার পথে বসেছে। আনন্দ লাল চাকমার চার সন্তান ও পরিবারের চোখে মুখে এখন কেবলই ঘোর অন্ধকার। সহায় সম্বল যা ছিলো তা বহু আগেই খুয়িয়ে চিকিৎসার পেছনে খরচ করা হয়েছে। চিকিৎসকের পরামর্শ মতে আরো প্রায় ৪ থেকে ৫ লাখ টাকা লাগবে চিকিৎসা শেষ করতে। সামান্য জুমচাষী পরিবারের পক্ষে তা জোগান দেয়া কোন ভাবেই সম্ভব নয়, এখন টাকার অভাবে চিকিৎসা পুরোপুরি বন্ধ। তাই স্বামীর চিকিৎসার জন্য দেশবাসীর সহায়তা চেয়েছে আনন্দ লাল চাকমার স্ত্রী  মল্লিকা চাকমা।

সাজেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নেলসন চাকমা নয়ন আনন্দ লাল চাকমার ক্যকন্সার আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্যান্সারের চিকিৎসা খুবই ব্যয়বহুল, তাই কারো একার পক্ষে এই চিকিৎসা সহায়তা দেয়া সম্ভব নয়। তার চিকিৎসায় বিত্তশালীদের সকলের সহায়তা প্রয়োজন।

 

 

বাঘাইছড়ি উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জয়াচ চাকমা বলেন, প্রকৃত ক্যান্সার আক্রান্ত হলে প্রয়োজনীয় কাগজ পত্র জামা দিলে সরকারি ভাবে ৫০ হাজার টাকা সহায়তার সুযোগ রয়েছে। তিনি বলেন, সরকার ছয়টি দূরারোগ্য রোগীর জন্যও একই সহায়তার ব্যবস্থা রেখেছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম বলেন, বিষয়টি দুঃখজনক, শীঘ্রই সমাজ সেবা কার্যালয়ের মাধ্যমে আনন্দ লাল চাকমাকে চিকিৎসা সহায়তা দেয়ার ব্যাবস্থা করা হবে।

আনন্দ চাকমার পরিবারের সাথে যোগাযোগের মাধ্যম স্ত্রী মল্লিকা চাকমা মোবাইল- ০১৮৪৯৮৮৪৭৭৭ বিকাশ পার্সোনাল।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: