রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নানিয়ারচর প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:০১, ৩ অক্টোবর ২০২১

নানিয়ারচরে মাত্র ৩শ’ গজ রাস্তার অভাবে পানিবন্দী অর্ধশত পরিবার

নানিয়ারচরে মাত্র ৩শ’ গজ রাস্তার অভাবে পানিবন্দী অর্ধশত পরিবার

মেহেরাজ হোসেন সুজন, নানিয়ারচরঃ- রাঙামাটির নানিয়ারচর উপজেলার পুরাতন বাজার এলাকায় মাত্র ৩শ' গজ উচুঁ রাস্তার অভাবে অর্ধশত পরিবারের দেড় শতাধিক মানুষ পানিবন্দি হয়ে আছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। মেঠো এই রস্তাটি নিচু হাওয়ায় কোমর অব্দি পানি উঠে বর্ষা মৌসুম রাস্তাটি ডুবে যায় ও জলাবদ্ধতার সৃষ্টি হয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, সেখানকার বসবাসরত স্থানীয়দের নৌকা দিয়ে অথবা পানিতে অর্ধডুবন্ত হয়ে চলাচল করতে হয়।

স্থানীয়রা জানায়, উচুঁ করে মাত্র প্রায় ৩শ' গজ সড়কের ব্যবস্থা নিশ্চিত করতে পারলে এই জলাবদ্ধতা নিরসন সম্ভব। মাটি ভরাট করেও নির্দিষ্ট মাপে উচুঁ করা গেলে এই জলাবদ্ধতা আর থাকবে না।

জনমানুষের চলাচলের সুবিধা ও জীবনের ঝুঁকি এড়াতে রাস্তাটির বিষয়ে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা জানান, পুরাতন বাজার এলাকার মেঠো রাস্তাটি দিয়ে প্রায় দেড় শতাধিক মানুষ প্রতিনিয়ত আসা যাওয়া করে। ওখানকার জনমানুষের ভোগান্তি ও চলাচলের সুবিধার জন্য আমি উন্নয়ন বোর্ডের নিকট একটি আবেদন করেছি।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়