আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি
  • রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

০৪ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৭৬

সুস্থ

১৬২

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১ জন করোনায় আক্রান্ত। মোট আক্রান্ত- ৪২৩৩, মোট সুস্থ- ৪১৯৩, মোট মৃত্যু ৩৪ জন।

বাঘাইছড়িতে দুর্গোৎসব কে সামনে রেখে চলছে প্রতিমা তৈরীর কাজ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১  


বাঘাইছড়ি প্রতিনিধি:- সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। আসন্ন শারদীয় দুর্গোৎসব কে সামনে রেখে বাঘাইছড়িতে চলছে প্রতিমা তৈরীর কাজ। দূর্গা পূজার আর কিছুদিন বাঁকী থাকলেও প্রতিমা তৈরীতে কোন অবহেলা নেই উপজেলার হিন্দু ধর্মবলম্বীদের মাঝে।

এ যেনো দুর্গোৎসবের আগেই মহোৎসবের আমেজ। চলতি বছরে এই উপজেলায় মোট ৪টি মন্দিরে উদযাপন হতে চলেছে সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা। উপজেলা সদরে অবস্থিত প্রায় ২টি মন্দিরেই চলছে প্রতিমা তৈরীর উৎসব। দেশের বিভিন্ন জায়গা থেকে এসেছেন মৃৎশিল্পীরা। মনের মাধুরী মিশিয়ে তৈরী করছেন মা দূর্গার প্রতিমা। গত বছরে করোনার প্রভাব থাকার ফলে ঢিলেঢালা ভাবে পালিত হয়েছে দুর্গোৎসব। কিন্তু এই বছরে করোনার প্রভাব তেমন না থাকার ফলে দূর্গোৎসব অন্যান্য বছরের মতোই আনন্দ মুখর পরিবেশে পালিত হবে বলে মনে করেন অনেকেই।

সরেজমিনে উপজেলার শ্রী শ্রী রক্ষা কালী মন্দির বাঘাইছড়ি পৌরসভা, শ্রী শ্রী জগন্নাথ কালী মন্দির দুরছড়ি, শ্রী শ্রী হরি মন্দির করেঙ্গাতলী ও শ্রী শ্রী হরি মন্দির মাচালং ঘুরে জানা যায়, এ বছরে অনেক আগাম প্রতিমা তৈরীর কাজ শুরু করছেন দূর্গাপূজা কমিটির সদস্যরা। বর্তমান সময়ে তেমন কারিগর সংকট না থাকলেও যত তাড়াতাড়ি সম্ভব প্রতিমা তৈরী করে নিচ্ছেন মন্দির কমিটির সদস্যরা।

পৌরসভার শ্রী শ্রী রক্ষা কালী মন্দিরের পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শান্ত দেব বলেন, বর্তমানে বাঘাইছড়ি উপজেলায় ৪টি পূজা মন্ডপে দূর্গাপূজা উদযাপন হবে। এ বছরে করোনার তেমন প্রভাব না থাকার ফলে উৎসবের কোন ঘাটতি হবেনা। তবে কারিগর সংকট পড়ার আগে প্রতিমা তৈরী করে নিচ্ছেন হিন্দু ধর্মের লোকেরা।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি