• রাঙামাটি

  •  শনিবার, জানুয়ারি ২৯, ২০২২

রাঙ্গামাটি

‘পাহাড়ের পিছিয়ে পড়া ৪০ হাজার পরিবার সৌর বিদ্যুতের আওতায় আসছে’

 প্রকাশিত: ১৬:১৪, ১২ অক্টোবর ২০২১

‘পাহাড়ের পিছিয়ে পড়া ৪০ হাজার পরিবার সৌর বিদ্যুতের আওতায় আসছে’

বাঘাইছড়ি প্রতিনিধিঃ- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, পাহাড়ের পিছিয়ে পড়া ৪০ হাজার পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার মেগা প্রকল্পের আওতায় ৪০ হাজার সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুতের আওতায় আনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সেনাবাহিনীর মেশিনারিজ টুলস এসব সোলার প্যানেল সরবরাহ করবে। খুব শীঘ্রই পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এই প্রকল্প বাস্তবায়ন করবে।

মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল ১১টায় বাঘাইছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে চেয়ারম্যান এসব কথা বলেন।

 

 

নিখিল কুমার চাকমা বলেন, পাহাড়ের দূর্গম অঞ্চলে যারা বসবাস করে তারা বিদ্যুতের অভাবে সরকারের ডিজিটাল সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বিদ্যুৎ না থাকায় তারা মোবাইল ফোন, টিভি, ইন্টারনেট সেবা থেকেও দুরে। সাংবাদিকরা সকল উন্নয়ন তুলে ধরলেও সরকারের কোন উন্নয়নমূলক কাজ সম্পর্কে তাদের ধরনা নেই। তাই সোলার প্যানেলের মাধ্যমে তাদের টিভি, ফ্রীজ, ইন্টারনেট ব্যবহার নিশ্চিত করা হবে। তবে একটি বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে কোন মধ্য সত্য ভোগী যেন অনৈতিক ও অর্থনৈতিক কোন সুবিধে নিতে না পারে। আমরা যে এলাকায় বিদ্যুৎ আছে সেখানে কোন সোলার প্যানেল দিবোনা, কেবলমাত্র দূর্গম অঞ্চলের মানুষ এসব সুবিধে পাবে।

এ সময় বক্তারা বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন ২৫০ শয্যায় উন্নতি, নতুন এম্বুলেন্স প্রদান, হাসপাতালে চিকিৎসক সংকটের সমাধান, রাঙামাটির সাথে বাঘাইছড়ি সড়ক যোগাযোগ উন্নতি করার উপর জোর দেন।

 

 

নাগরিক সংবর্ধনা শেষে ১ কোটি ৫৫ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে উন্নয়ন বোর্ডের বাস্তবায়ন করা বটতলী কমিউনিটি সেন্টার, কাচালং বালিকা উচ্চ বিদ্যালয়ের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন, পৌরসভার সীমানা হতে নালকাটাছড়া মৌত্রিপুর বিহার পর্যন্ত রাস্তার সহ পাঁচটি প্রকল্পের উদ্বোধন করেন চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

পরে উন্নয়ন বোর্ডের বাঘাইছড়ি রাবার প্রকল্প পরিদর্শন করেন। এ সময় তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটির জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কেরোল চাকমাসহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: