আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
ইউপিডিএফ’র আস্তানায় যৌথবাহিনীর অভিযান: অস্ত্র ও গােলাবারুদ উদ্ধার
  • শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

  • || ২১ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৬ নভেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

২৩৯

সুস্থ

২৭৭

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে করোনায় আক্রান্ত নাই। মোট আক্রান্ত- ৪২২৭, মোট সুস্থ- ৪১৯২, মোট মৃত্যু ৩৪ জন।

চিৎমরমে নির্বাচন স্থগিত; ৩ ইউপিতে ১০৭ জনের মনোনয়ন পত্র জমা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

নানা ভয়ভীতি, শঙ্কা আর উৎসবের মধ্য দিয়ে কাপ্তাই উপজেলার ৪টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্য পদে প্রার্থীরা তাদের স্ব-স্ব নেতাকর্মী সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

রোববার (১৭ অক্টোবর) বিকেল ৫ টা পর্যন্ত মনোনয়ন পত্র জমা দেবার শেষ সময় ছিল। এদিন সকাল থেকে কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তার অফিস এবং এর আশেপাশে প্রার্থী ও সমর্থকদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। যদিও অনেকে এর আগে মনোনয়ন পত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।

এদিকে, রোববার বিকেল ৪.৪৫ মিনিটে নির্বাচন কমিশন থেকে এক ফ্যাক্স বার্তায় কাপ্তাইয়ের ৩নং চিৎমরম ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত রাখা হয় বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার। আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রাপ্ত একজন প্রার্থী নিহত হওয়ায় তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর ওই ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে বলে তিনি জানান। 

অপরদিকে, মনোনয়ন পত্র জমা করতে আসা নাম প্রকাশ না করার শর্তে অনেক আওয়ামী লীগ সমর্থক ইউপি চেয়ারম্যান ও সদস্য প্রার্থী জানান, গত শনিবার রাতে চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্ত প্রার্থী নেথোয়াই মারমাকে সশস্ত্র সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে খুন হবার পর তাদের মধ্যে অজানা আতঙ্ক বিরাজ করছে। বিশেষ করে চিৎমরম, রাইখালী এবং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের প্রার্থীরা আগামী ১১ নভেম্বর। নির্বাচনের পূর্বে এলাকায় কি ঘটে তা নিয়ে শঙ্কা প্রকাশ করেন। তারা সকলেই নির্বাচনের আগে অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

মনোনয়ন পত্র জমা  দিচ্ছেন প্রার্থীরা । ছবি আলোকিত রাঙ্গামাটি

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার জানান, রোববার বিকেল ৫ টা পর্যন্ত ২নং রাইখালী ইউনিয়নের চেয়ারম্যান পদে ৪ জন, ইউপি সদস্য পদে ২৭ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন, ৪ নং কাপ্তাই ইউনিয়নে  চেয়ারম্যান পদে ২ জন, সদস্য পদে ২৬ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭ জন, ৫নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ২ জন, সদস্য পদে ২০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মনোনয়ন পত্র প্রত্যাহার করার শেষ সময় আগামী ২৬ অক্টোবর এবং যাচাই বাচাই ২৭ অক্টোবর।
 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি