আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঘাইছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু জেএসএস (সন্তু)’র সামরিক কমান্ডার আবিষ্কার চাকমাকে গুলি করে হত্যা
  • মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৯ নভেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

২২৭

সুস্থ

২৮০

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১ জন করোনায় আক্রান্ত। মোট আক্রান্ত- ৪২৩০, মোট সুস্থ- ৪১৯৩, মোট মৃত্যু ৩৪ জন।

বাঘাইছড়িতে নানা আয়োজনে ‘শেখ রাসেল দিবস’ পালিত

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  


বাঘাইছড়ি প্রতিনিধিঃ- ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এ প্রতিপাদ্য নিয়ে প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে রাঙামাটির বাঘাইছড়িতে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে ‘শেখ রাসেল দিবস’।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে শেখ রাসেলের ছবিতে পুষ্পমাল্য অর্পণ এবং উপজেলা পরিষদ মিলনায়তনে এক সেমিনারের আয়োজন করা হয়। 

এ সময় উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ তোফায়েল আহমেদ এর সঞ্চালনায় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি পৌর মেয়র জাফর আলী খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, বাঘাইছড়ি থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইফতেখার আহমেদ, উপজেলা কৃষি অফিসার অলী হালদার, কাচালং সরকারি কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী হোসেন, প্রেস ক্লাব সভাপতি দিলীপ কুমার দাশসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ। 

এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। 

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল। তার জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর।

শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করে বর্তমান সরকার।

 

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম দুটি চারা রোপন করে শুভ উদ্বোধন করেন।


সেমিনার শেষে শেখ রাসেলের সৃতিচারণ করে উপজেলা কৃষি সম্পসারণ অধিদপ্তর ১০০টি তাল গাছের চারা রোপন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম দুটি চারা রোপন করে শুভ উদ্বোধন করেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি