রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নানিয়ারচর প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৪৭, ২২ অক্টোবর ২০২১

নানিয়ারচরে কঠিন চীবর দান উৎসব অনুষ্ঠিত

নানিয়ারচরে কঠিন চীবর দান উৎসব অনুষ্ঠিত

নানিয়ারচর প্রতিনিধিঃ- ধর্মীয় আনুষ্ঠানিকতায় চট্টগ্রাম বিভাগের পার্বত্য জেলাগুলোর বৌদ্ধ ধর্মাবলম্বীদের মাসব্যাপী কঠিন চীবর দান উৎসব (২০২১) শুরু হয়েছে। বিহারে বিহারে শুরু হয়েছে এই উৎসব। 

এরই ধারাবাহিকতায় শুক্রবার (২২ অক্টোবর) রাঙামাটির জেলার নানিয়ারচর উপজেলার খামার পাড়া বিশ্বলতা জনকল্যাণ বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান উৎসব অনুষ্ঠিত হয়।

এই উৎসবে এ বছর কাপড় বুননের আনুষ্ঠানিকতা হয়নি। এর পরিবর্তে হাজার বাতি প্রজ্জ্বলন করা হয়েছে। এই ধর্মীয় অনুষ্ঠানে শত শত বৌদ্ধ নর-নারী অংশগ্রহণ করেন। 

খামার পাড়া বিশ্বলতা জনকল্যাণ বৌদ্ধ বিহার ও কঠিন চীবর দান উদযাপন কমিটির সভাপতি শান্তি রনঞ্জন কারবারী ও সাধারণ সম্পাদক শুদ্ধোধন চাকমার তত্বাবধানে আয়োজনের প্রধান বৌদ্ধ ভিক্ষু হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীমৎ চাইন্দ্যাচুরা মহাথেরো এবং নানিয়ারচর উপজেলার বিভিন্ন বিহারের বৌদ্ধ ভিক্ষু প্রধানরা উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ

জনপ্রিয়