রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

জুরাছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:০১, ২৫ অক্টোবর ২০২১

এবার হেলিকপ্টারে ভ্যাকসিন যাচ্ছে জুরাছড়ির দূর্গম দুমদুম্যায়

এবার হেলিকপ্টারে ভ্যাকসিন যাচ্ছে জুরাছড়ির দূর্গম দুমদুম্যায়
ফাইল ছবি 

জুরাছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটির জুরাছড়ি উপজেলার দুমদুম্যা ইউনিয়নে হেলিকপ্টারে করে কোভিড-১৯ ভ্যাকসিন পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

আকাশ ভালো থাকলে আগামী বৃহস্পতিবার (২৮ অক্টোবর) যক্ষা বাজার ক্যাম্প থেকে হেলিকপ্টারে দুমদুম্যা বগাখালীতে রওনা দেবে ভ্যাকসিন প্রদানকারী টিম।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার জিতেন্দ্র কুমার নাথ। এই টিমে তিনি ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমা নেতৃত্ব দেবেন।

গেল ৭ অক্টোবর ‘আলোকিত রাঙামাটি’ অনলাইন নিউজ পোর্টালে “জুরাছড়ি দুমদুম্যায় কোভিড-১৯ টিকা পায়নি ২৫ শ’র অধিক জনগোষ্ঠী” শিরোনামে দুমদুম্যা ইউনিয়নের পাংখোয়া জনগোষ্ঠীসহ ২৫শ’র অধিক নাগরিক এখনো কোভিড-১৯ ভ্যাকসিন পায়নি। দূর্গমতা ও নেটওয়ার্ক না থাকায় তারা ভ্যাকসিন প্রাপ্তি থেকে বঞ্চিত হতে পারে বলে সংবাদে আশংকা প্রকাশ করা হয়। এ সংবাদ প্রকাশের পর স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনী এই উদ্যোগ গ্রহণ করেন।

জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমা জানান, প্রথম দফা ১ হাজার ৫শ’ ভ্যাকসিন প্রদানের প্রস্তুতি নিয়েছে স্বাস্থ্য বিভাগ। সে ক্ষেত্রে টিকা গ্রহিতাদের অবশ্যই জাতীয় পরিচয়পত্র সাথে করে নিয়ে আসতে হবে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, দুমদুম্যা ইউনিয়নের বগাখালি এলাকায় ভ্যাকসিন প্রদান করা হবে। এমন দূর্গম এলাকায়  স্বাস্থ্য বিভাগকে সহযোগীতা করার জন্য রাঙামাটি জেলা প্রশাসন ও বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান উপজেলা নির্বাহী অফিসার ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

উল্লেখ্য, পার্বত্য এলাকার যেকোন দূর্যোগকালীন সময় দুর্গম এলাকাগুলোতে ত্রাণ পৌঁছানো থেকে শুরু করে চিকিৎসা সেবার কাজে সেনাবাহিনী বিশেষ ভূমিকা রেখে আসছে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়