রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

রাজস্থলী প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:০৩, ২৭ অক্টোবর ২০২১

রাজস্থলীতে মনোনয়ন বঞ্চিত হওয়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

রাজস্থলীতে মনোনয়ন বঞ্চিত হওয়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

রাজস্থলী প্রতিনিধিঃ- রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের পছন্দের প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোয়ন (নৌকা প্রতীক) বঞ্চিত হওয়ায় তার কর্মী সমর্থকরা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।

বুধবার (২৭ অক্টোবর) সকাল ১১টা হতে ১২টা পর্যন্ত এসব কর্মসূচী পালন করে বাঙ্গালহালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ঞোমং মারমা।

জানা গেছে, তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়নের নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচন কে সামনে রেখে রাঙামাটি জেলা আওয়ামী লীগ দলীয় প্রার্থী বাছাই করে তার তালিকা আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে পাঠায়।তারই প্রেক্ষিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের দলীয় মনোয়ন বোর্ড বৈঠক করে রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়ন আওয়ামী লীগ দলীয় প্রার্থীর বিষয়টি চুড়ান্ত গত মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা ১২টায় তাদের তালিকা প্রকাশ করে। ওই তালিকায় বাঙ্গালহালিয়া ইউপি থেকে আওয়ামী লীগের দলীয় মনোয়ন প্রত্যাশী ঞোমং মারমা এর নাম না থাকায় কর্মী সমর্থকরা ক্ষোভে এসব কর্মসূচী পালন করে।

বিক্ষোভ সমাবেশে দলীয় মনোনয়ন বঞ্চিত চেয়ারম্যান প্রার্থী (বর্তমান) চেয়ারম্যান ঞোমং মারমা বলেন, ২০/২২ বছর ধরে আমি আওয়ামী লীগের রাজনৈতিকের সাথে জড়িত। আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে কোন ধরনের কলঙ্কের দাগ পড়েনি। স্বচ্ছ রাজনীতি করে এলাকায় জনপ্রিয় হয়ে উঠায় ইউনিয়নবাসীর দাবীর প্রেক্ষিতে আমি চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগের দলীয় মনোয়ন চেয়েছিলাম।

রাঙামাটি জেলা আওয়ামী লীগ আমার মনোনয়ন যাচাই বাছাই করে আমার নামের তালিকা ১ নম্বরে স্থান দিয়ে কেন্দ্রের কাছে পাঠায় কিন্তু আমি আজ কালো টাকার কাছে হেরে গিয়ে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছি।

তিনি আরো বলেন, আমি আওয়ামী লীগের দলীয় বঞ্চিত হলেও মানুষের ভালবাসা থেকে বঞ্চিত হইনি। যার প্রমাণ কোন ঘোষণা ছাড়াই আমার শতশত কর্মী সমর্থকরা বুধবার সকাল থেকে ১২টা পর্যন্ত দীর্ঘ ১ ঘন্টা মানববন্ধন বিক্ষোভ সমাবেশের পাশাপাশি দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। আমি দলীয় মনোনয়নে বঞ্চিত হলেও আমার ইউনিয়নের বাসিন্দাদের ভালবাসা ও সম্মান রক্ষার্থে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে যাবো। এ নির্বাচনে জয়ী হয়ে নেত্রীর কাছে প্রমাণ করে দেব ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের বাসিন্দাদের কাছে কত জনপ্রিয় নেতা ছিলাম।

তিনি আরো বলেন, কে বা কাহারা আমার বিরুদ্ধে ভূয়া ও ভিত্তিহীন উদ্দেশ্য প্রণোদিত ভাবে কেন্দ্রে অভিযোগ করেছে। ইহার আমি সুষ্ঠ তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণে জোর দাবী ও তীব্র নিন্দা জানাচ্ছি।

সমাবেশ শেষে শতাধিক গাড়ী বহর নিয়ে নেতা কর্মীরা পরিষদ সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ প্রকাশ করে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি উবাচ মারমা বলেন, আমরা যাচাই-বাছাই করে বায়োডাটা সংগ্রহ করে জেলায় প্রেরণ করেছি। জেলায় সেটা বিভিন্ন গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে প্রার্থী বাচাই করে। কিন্তু কি কারণে বাঙ্গালহালিয়া ইউনিয়নের চেয়ারম্যানের দলীয় মনোনয়ন বাতিল হয়ছে সেটা অবগত নই।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ

জনপ্রিয়