রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:২১, ৪ নভেম্বর ২০২১

কাপ্তাইয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

কাপ্তাইয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- “মুজিব বর্ষে শপথ করি, দূর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কাপ্তাই ফায়ার ডিফেন্স স্টেশনের আয়োজনে স্টেশন চত্বরে বৃহস্পতিবার (৪ নভেম্বর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ- ২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের চৌধুরী ছড়ায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ইকবাল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক। বিশেষ অতিথি ছিলেন, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।

অনুষ্ঠানের শুরুতে প্যারেড গ্রাউন্ডে স্টেশন অফিসার ও ওয়্যার হাউজ পরিদর্শক মোঃ নূরুল করিমের নেতৃত্বে ফায়ার সার্ভিসের কন্টিনজেন্ট আগত অতিথিবৃন্দকে সালাম জানানোসহ প্যারেড গ্রাউন্ডে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন করা হয়। এ সময় প্রধান অতিথি সিভিল ডিফেন্স সপ্তাহের শুভ উদ্বোধন ঘোষণা করেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান সপ্তাহটির তাৎপর্য তুলে ধরে বলেন, পৃথিবীতে প্রাকৃতিক ও গ্রীণ হাউস এফেক্টের কারনে বিভিন্ন সময়ে দূর্যোগের সৃষ্টি হয়েছে।

বিশেষ অতিথি ইউএনও ১৯৯১ সালের দূর্যোগের কথা স্মরণ করে বলেন, সে সময় দূর্যোগ মোকাবেলায় আমাদের কোন প্রস্তুতি ছিলনা বলেই অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। অনুষ্ঠান শেষে ফায়ার সার্ভিসের সদস্যদের তত্ত্বাবধানে সংক্ষিপ্ত অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন‌ অফিসার মোঃ আব্দুল মান্নান আনসারীসহ অন্যান্য সদস্য ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিসের সপ্তাহটি বৃহস্পতিবার থেকে আগামী ৬ নভেম্বর ২০২১ পর্যন্ত চলবে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়