আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি
  • রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

০৪ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৭৬

সুস্থ

১৬২

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১ জন করোনায় আক্রান্ত। মোট আক্রান্ত- ৪২৩৩, মোট সুস্থ- ৪১৯৩, মোট মৃত্যু ৩৪ জন।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২১  


।। লংগদু প্রতিনিধি ।। পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে রাঙামাটির লংগদু উপজেলা শাখার উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

রোববার (১৪ নভেম্বর) সন্ধ্যায় লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজারে মোটরসাইকেল চালক সমিতির কার্যালয়ে আলোচনা সভা ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

সভায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের লংগদু উপজেলার যুগ্ম আহবায়ক মোঃ রাকিব এর সভাপতিত্বে সংগঠনের সদস্য সচীব মোঃ মনির হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, নাগরিক পরিষদ এর রাঙামাটি জেলা শাখার যুগ্ম সম্পাদক খলিলুর রহমান খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নাগরিক পরিষদের রাঙামাটি জেলা শাখার ২য় যুগ্ম সম্পাদক এবিএস মামুন, বাইট্টাপাড়া বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোঃ রাকিব হোসেন।

বিশেষ বক্তার বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় সংসদের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল চৌধুরী। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ লংগদু উপজেলার সহ-সভাপতি সুমন তালুকদার।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পার্বত্য চট্টগ্রামের সকল জাতি ধর্মের মানুষের স্বার্থ রক্ষায় নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে বসবাসরত কিছু জাতিগোষ্ঠী ছাড়া বাঙালিসহ অনেক পাহাড়ি জাতিগোষ্ঠীও উন্নয়ন ও সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। আমরা চাই সকলের সমান সুযোগ সুবিধা।

তারা বলেন, পার্বত্যাঞ্চলে বসবাসরত বাঙালি ছাত্রদের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেলসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পাহাড়ি কোটায় ভর্তির সুযোগ সুবিধা দিতে হবে। এছাড়াও পার্বত্য জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে ভাইস চেয়ারম্যানের পদ সৃষ্টি করে এবং তা বাঙালির জন্য বরাদ্দ রাখার দাবী জানান বক্তারা।

শেষে অতিথিদের নিয়ে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের ১ম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এ সময় সংগঠনে বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি