আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঘাইছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু জেএসএস (সন্তু)’র সামরিক কমান্ডার আবিষ্কার চাকমাকে গুলি করে হত্যা
  • মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৯ নভেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

২২৭

সুস্থ

২৮০

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১ জন করোনায় আক্রান্ত। মোট আক্রান্ত- ৪২৩০, মোট সুস্থ- ৪১৯৩, মোট মৃত্যু ৩৪ জন।

বাঙ্গালহালিয়া ইউপিতে দু’শক্তির নির্বাচনী লড়াই ২৮ নভেম্বর

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২১  


রাজস্থলী প্রতিনিধিঃ- রাঙামাটির রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে আগামী ২৮ নভেম্বর। এ ইউনিয়নে আওয়ামী লীগ ও স্বতন্ত্র দু’শক্তির মধ্যে দ্বিমুখী লড়াই চলছে।

নির্বাচন কমিশন তৃতীয় ধাপে তফসিল ঘোষণার পর রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়নে ইউপির নির্বাচন ঘোষণা করেন। বর্তমানে বাঙ্গালহালিয়ার ইউপিতে ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আদোমং মারমা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান ঞোমং মারমার মধ্যে লড়াই হবে। বাঙ্গালহালিয়া বাজারসহ পাহাড়ী পাড়া, পল্লীতে চেয়ারম্যান প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে।

আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আদোমং মারমা জানান, বর্তমান সরকার এই ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়ন ও দুর্গম এলাকা সহ সব কয়টি ওয়ার্ডের উন্নয়ন করেছেন। তারই ধারাবাহিকতায় জনগণ আমাকে মূ্ল্যায়ন করে নৌকার প্রার্থীকে বিপুল ভোটে জয়লাভ করবেন আশাবাদী। 

অপরদিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান ঞোমং মারমা জানান, আমি একবার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও একবার জনগণের ভোটে নির্বাচিত চেয়ারম্যানের দায়িত্বকালীন সময়ে এই এলাকার জনগণের সুখ দুঃখের সাথে মিশে ছিলাম। এলাকার উন্নয়ন কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত করেছি, তাই এবারো জনগণ আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। আমি দল থেকে মনোনয়ন প্রাপ্তির আশায় ছিলাম, কিন্তু কেন্দ্রে থেকে আমাকে বাদ দেওয়াতে আমি এ বাঙ্গালহালিয়াবাসীর সাধারণ জনগণের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করে আসছি। যখন যদি আমার প্রতি ভালবাসা অর্পণ করে তাহলে আমি বিপুল ভোটে জয়ী হবে এতে কোন সন্দেহ নেই। 

উপজেলা নির্বাচন অফিসার উৎপল বড়ুয়া জানান, ওই ইউনিয়নে মোট ভোটার ৭,১৫২। মোট ভোট কেন্দ্র ৯টি এবং ১৮টি কক্ষ থাকবে। আশা করি ২৮ নভেম্বর রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়নে উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হবে। 

ইউনিয়নের ১নং ওয়ার্ডে ২ জন, ২নং ওয়ার্ডে ৩জন এবং ৬নং ওয়ার্ডে ৩ জন সাধারণ সদস্য পদে নির্বাচন করছেন। বাকি ওয়ার্ড গুলোতে ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়ে গেছেন। এছাড়া ওই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১, ২.৩. ওর্য়াডে ৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবে, বাকী ৪, ৫.৬ ও ৭.৮.৯ কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ২টি’তেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়ে গেছেন।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, রাইখালী ইউনিয়ন এর মতো আমরা বাঙ্গালহালিয়া ইউনিয়নে প্রত্যেক প্রার্থীকে আলাদা আলাদা ভাবে নিরাপত্তা ব্যবস্থা করে যাচ্ছি। নির্বাচনকালীন সময়ে টহল জোরদার করবো, বর্তমানে আমার কিছু রির্জাভ পুলিশ এলাকায় টহল অব্যাহত আছে। আগামী ২৮ নভেম্বর রোববার বিরতিহীন নির্বাচনে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, উপজেলা প্রশাসন ও বিজিবির সমন্বয়ে একটি গ্রহণযোগ্য সুন্দর নির্বাচন উপহার দেওয়ার জন্য প্রচেষ্টায় আছি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি