• ২৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৪ ১৪২৮

  • || ২২ জমাদিউস সানি ১৪৪৩

রাঙ্গামাটি

‘দেশ ও জাতির স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’

 প্রকাশিত: ১৬:১৩, ২৬ নভেম্বর ২০২১

‘দেশ ও জাতির স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’

খাদ‍্য মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ২৯৯নং রাঙামাটি আসনের এমপি দীপংকর তালুকদার বলেছেন, ‘দেশ ও জাতির স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এজন‍্য উড়ে যেতে না পারলে দৌড়ে, না পারলে হেঁটে, তাও না পারলে হামাগুড়ি দিয়ে। তবেই তো গন্তব‍্যে পৌঁছানো সম্ভব। তিনি ধর্মীয় শিক্ষা-দীক্ষা ও চেতনায় ভাতৃঘাতি সংঘাত বন্ধ করে সকলকে দেশ ও জাতির উন্নয়নে প্রয়োজনীয় কাজ করার আহ্বান জানান এবং দেশের সার্বিক উন্নয়ন সহ পার্বত‍্য চট্টগ্রামের উন্নয়নে নিরলস প্রচেষ্টা অব‍্যাহত রাখার জন‍্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূঁয়শী প্রশংসা করেন’।

শুক্রবার (২৬ নভেম্বর) দিনব‍্যাপী বাঘাইছড়ির উগলছড়িমুখ নবজ্যোতি মনোরম বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভদন্ত কল্যাণ মিত্র মহাথেরে। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি বৃষকেতু চাকমা, বাঘাইছড়ি পৌর মেয়র জাফর আলী খান, রাঙামাটি জেলা পরিষদ এর সদস‍্য প্রিয়নন্দন চাকমা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আলী হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন, বাঘাইছড়ি প্রেস ক্লাব সভাপতি দিলীপ কুমার দাশ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

দিনব‍্যাপী চলমান অনুষ্ঠানে বিশ্ব শান্তি কামনা সহ ধর্মীয় সংগীত পরিবেশন, ত্রিশরণ সহ পঞ্চশীল গ্রহণ, সংঘ দান, অষ্ট পরিস্কার দান, হাজার বাতি দান, কঠিন চীবর দান, কল্পতরু দান ও আকাশ বাতি দান সহ নানাবিধ দানীয় সামগ্রী উৎহর্গ করা হয়। অনুষ্ঠানে অনুত্তর পূর্ণক্ষেত্র অমিয় ধর্ম দেশনা দেন ভদন্ত, এিপিটক বিশাদর, মৈএী বিহার, রাঙামাটি ও ভদন্ত সুমনালংকার মপথের, প্রতিষ্ঠাতা ও পরিচালক পার্বত্য বৌদ্ধ মিশন এবং সাবেক সভাপতি পার্বত্য ভিক্ষু সংঘ কেন্দ্রীয় কমিটি।

পরিশেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের বিহারের পক্ষ থেকে সম্মাননা ফুলেল শুভেচ্ছা ও বই প্রদান করা হয়।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: