রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৩৭, ২৮ নভেম্বর ২০২১

ব্যাপক উৎসাহ উদ্দীপনায় চিৎমরমে ভোট গ্রহণ চলছে

ব্যাপক উৎসাহ উদ্দীপনায় চিৎমরমে ভোট গ্রহণ চলছে
চিৎমরম ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চিৎমরম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন। 

বহু সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে রবিবার সকাল ৮টা থেকে উৎসবমূখর পরিবেশে কাপ্তাইয়ের ৩নং চিৎমরম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সকালে উজানছড়ি কেন্দ্র, ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চিৎমরম হাই স্কুল এবং চিৎমরম প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। বিশেষ করে মহিলা ভোটাদের উপস্থিতি ছিল লক্ষণীয়। প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার সদস্য মোতায়েনের পাশাপাশি বিজিবি সদস্যদের টহল অব্যাহত ছিল।

বেলা ১১টায় চিৎমরম ইউনিয়ন পরিষদ কেন্দ্রে গিয়ে দেখা গেছে, ৮৮ বছর বয়সী অংবাই মারমা এবং ৮৫ বছর বয়সী মাসানু মারমার সাথে।

তারা জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরে আমরা আনন্দিত।

এই কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং অফিসার মধুসূদন দে জানান, বেলা ১১ টা পর্যন্ত ৬৪ ভাগ ভোট পড়েছে। এই কেন্দ্রে মোট ভোটার ৫ শ' ৬ জন।

বেলা ১২টায় চিৎমরম ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, মহিলা ভোটারদের দীর্ঘ সারি। 

ভোট দিতে আসা ৭৮ বছর বয়সী ফাতেমা খাতুন, ৭০ বছর বয়সী জয়নাব খাতুন জানান, কোন প্রকার বাঁধা বিপত্তি ছাড়াই নিজের ভোট নিজে দিতে পেরে তারা আনন্দিত।

এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আব্দুল হালিম জানান, বেলা ১২টা পর্যন্ত ৫শ'য়ের উপরে ভোট কাস্টিং হয়েছে।

এদিকে, সকাল থেকে চিৎমরমের উজানছড়ি চা বাগান কেন্দ্র, চিৎমরম উচ্চ বিদ্যালয়, চিৎমরম প্রাথমিক বিদ্যালয়, চিৎমরম ইউনিয়ন পরিষদ কার্যালয়, ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।

এ সময় তিনি সাংবাদিকদের জানান, সকাল ৮টা হতে উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ চলছে।

তিনি আরও জানান, এই ইউনিয়নে ২ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালনের পাশাপাশি বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি।

নির্বাচন পর্যবেক্ষনে আসা রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়াই ভোট গ্রহণ চলছে।

চন্দ্রঘোনা থানার ওসি (তদন্ত) ইশতিয়াক জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে।

এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দলের নৌকা প্রতীক নিয়ে লড়ছেন ওয়েশ্লিমং চৌধুরী এবং টেবিল ফ্যান প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী খ্যাইসা অং মারমা।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ