• ২৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৪ ১৪২৮

  • || ২২ জমাদিউস সানি ১৪৪৩

রাঙ্গামাটি

চেঙ্গী সেতু উদ্বোধন উপলক্ষে নানিয়ারচরে নিরাপত্তা জোরদার

 প্রকাশিত: ১৫:৩৭, ১০ জানুয়ারি ২০২২

চেঙ্গী সেতু উদ্বোধন উপলক্ষে নানিয়ারচরে নিরাপত্তা জোরদার

গামী ১২ জানুয়ারি (বুধবার) ঢাকা এয়ারপোর্ট মহাসড়কের পথচারী আন্ডারপাস, সিলেট শহর বাইপাস গ্যারিসন লিংক ৪ লেন মহাসড়ক, খালি ঘুমধুম সীমান্ত সংযোগ সড়ক ও নানিয়ারচরে চেঙ্গী নদীর উপর ৫০০ মিটার দীর্ঘ সেতুটি আনুষ্ঠানিকভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন হতে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। 

এ উপলক্ষে নানিয়ারচরের সেতু এলাকায় সাজসজ্জার পাশাপাশি প্রয়োজনীয় স্থান সমূহে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

এদিকে, নানিয়ারচর চেঙ্গী সেতু উদ্বোধন উপলক্ষে স্থানীয়দের মাঝে খুশির আমেজ বিরাজ করছে। 

স্থানীয় বাজার ব্যবসায়ীদের সঙ্গে কথা বললে তারা জানান, স্বপ্নের চেঙ্গী সেতুটির ‘উদ্বোধন’ আমাদের অনেক দিনের আকাঙ্ক্ষা। এই সেতু নির্মাণের ফলে পাহাড়ের যোগাযোগ ব্যবস্থার অভুতপূর্ব পরিবর্তন ঘটবে এবং পর্যটন শিল্পের বিকাশের পাশাপাশি ব্যবসা-বাণিজ্যেরও প্রসার ঘটবে।

স্থানীয় এক প্রাইমারি স্কুল শিক্ষক জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুটি উদ্বোধন করবে জানতে পেরে স্থানীয়রা খুবই উচ্ছ্বসিত। সেতুটি নির্মাণের পূর্বে একটি বোট দিয়ে যাতায়াত করতে হতো আমাদের। ফলে অনেক দুর্ভোগ পোহাতে হতো স্কুল শিক্ষার্থীসহ স্থানীয় জনসাধারণের।

অপরদিকে, সেতু উদ্বোধন উপলক্ষে যে কোন অপ্রীতিকর ঘটনা রোধে থাকছে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা ব্যবস্থা। বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে বুধবার সেতু উদ্বোধনের দিন হওয়ায় ঐদিন নানিয়ারচর হাট বাজারের তারিখ পরিবর্তন করে পরদিন বৃহস্পতিবার করা হয়েছে।

এ ব্যাপারে নানিয়ারচর থানা অফিসার ইনচার্জ ওসি সুজন হালদার জানান, আগামী ১২ জানুয়ারি (বুধবার) ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী নানিয়ারচর সেতু উদ্বোধন করবেন। তাই সেতু সংলগ্ন সহ উপজেলার নিরাপত্তা তৎপরতা বৃদ্ধি স্বরুপ সেনাবাহিনী ও পুলিশ সর্বদা কাজ করে যাচ্ছে।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: