রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ০৯:৫৪, ১২ জানুয়ারি ২০২২

সাজেকে আবারও আগুন, রক প্যারাডাইস রিসোর্ট পুড়ে ছাই

সাজেকে আবারও আগুন, রক প্যারাডাইস রিসোর্ট পুড়ে ছাই

ক মাসের ব্যবধানে রাঙামাটির বাঘাইছড়ির সাজেক পর্যটন কেন্দ্রে আবারও ভয়াবহ আগুনের ঘটনায় কংলাক পাহাড়ের চূড়ায় রক প্যারাডাইস রিসোর্ট সম্পূর্ণ পুড়ে ছাই হয়েছে। গত ০২ ডিসেম্বর রাতে এই একই সময়ে আগুনে সাজেকে তিনটি রিসোর্ট, রেস্টুরেন্টসহ একটি বসত ঘর পুড়ে ছাই হয়েছিলো।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম আগুনের বিষয়টি নিশ্চিত করে বলেন, ভোর রাত তিনটার সময় কংলাক পাহাড়ে রক প্যারাডাইস রিসোর্টে আগুনের সূত্রপাত হয়। পরে সেনাবাহিনী ও স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। প্রচন্ড বাতাস ও পানির সংকট থাকায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এতে রক প্যারাডাইস রিসোর্ট সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এই ঘটনায় কোন ধরনের হতাহতের সংবাদ পাওয়া যায়নি। পরে সেনাবাহিনীর পাহারায় দীঘিনালা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট পৌঁছে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

পুড়ে যাওয়া রিসোর্টের মালিক ওমর বিঝু দাবী করেন, কংলাকে তার বাকি রিসোর্টগুলো পুড়িয়ে দেওয়ার জন্য কেরোসিন ছিটানো হয়েছে। আর এর জন্য স্থানীয় যুবক টুপিস ত্রিপুরাকে দায়ী করেছেন তিনি।

রিসোর্ট মালিকের দাবী, গত এক মাস আগে রক প্যারাডাইস রিসোর্টে চুরির দায়ে অভিযুক্ত টুপিস ত্রিপুরা এলাকা থেকে বিতাড়িত হয়েছিলো। এখন এলাকায় ফিরে প্রতিহিংসা পরায়ন হয়ে এমনটি করেছে।

সাজেক রিসোর্ট ও কটেজ মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই বলেন, বার বার আগুনের বিষয়টি খুবই দুঃখজনক।

ফায়ার সার্ভিসের ইনচার্জ নুরনবী জানান, আগুনে রক প্যারাডাইস রিসোর্টটি সম্পুর্ন পুড়ে গেছে। এতে আনুমানিক এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আলোকিত রাঙামাটি