• ২৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৪ ১৪২৮

  • || ২২ জমাদিউস সানি ১৪৪৩

রাঙ্গামাটি

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সাড়ে পাঁচ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

 প্রকাশিত: ১৪:০১, ১২ জানুয়ারি ২০২২

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সাড়ে পাঁচ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

বাঘাইছড়ি প্রতিনিধিঃ- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্ঞান জ্যোতি কারবারি চাকমার বিরুদ্ধে ভিজিডি কার্ডধারী ২৫২ দুঃস্থ মহিলাদের ১১ মাসের সঞ্চয়ের ৫ লক্ষ ৫৪ হাজার ৪শত টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

গত মঙ্গলবার (১১ জানুয়ারী) বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম ও বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান বরাবরে  লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী নারী রুপা চাকমা, স্বামী- মৃত সুমন চাকমা। রুপা চাকমার অভিযোগ পত্রে ভুক্তভোগী আরো ৭ জন দুঃস্থ মহিলা স্বাক্ষর করেন।

অভিযোগ পত্রে রুপা চাকমা উল্লেখ করেন, অভিযুক্ত চেয়ারম্যান জ্ঞান জ্যোতি কারবারি চাকমা, ইউনিয়নের ভি,জি,ডি কার্ডধারী ২৫২ দুঃস্থ মহিলার কাছ থেকে ১১ মাস যাবত দুইশত টাকা করে চাঁদা উত্তোলন করে সরকারি একাউন্টে জমা না করে নিজে আত্মসাৎ করেছেন।

অভিযোগকারী রুপা চাকমা বলেন, চেয়ারম্যানের বর্তমান মেয়াদকাল শেষ হয়েছে আগামী ৭ই ফেব্রুয়ারী বঙ্গলতলী ইউনিয়ন সহ বাঘাইছড়িতে ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে তখন কে চেয়ারম্যান হবে তা অনিশ্চিত। তাই আমরা আমাদের টাকার খোঁজ নিতে বাঘাইছড়ি  মহিলা অধিদপ্তরের ডাস বাংলা ব্যাংক ও সোনালী ব্যাংক বাঘাইছড়ি শাখায় খোঁজ নিয়ে দেখি একাউন্টে কোন টাকা নাই। তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম অভিযোগের বিষয়টি শিকার করে বলেন, অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে। আগামী দুই দিনের মধ্যে একাউন্টে পুরো টাকা জমা দেয়ার জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জ্ঞান জ্যোতি কারবারি চাকমা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা ধিমান চাকমাকে নির্দেশনা দেয়া হয়েছে। অন্যথায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান অভিযোগ পত্র পেয়েছেন বলে নিশ্চিত করে বলেন, যেহেতু সরকারি প্রকল্পের অর্থ আত্মসাৎ করেছেন, তাই অভিযোগকারীকে দুর্নীতি দমন কমিশন রাঙামাটিতে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত বঙ্গলতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জ্ঞান জ্যোতি চাকমা বলেন, ডাস বাংলা ব্যাংকে একাউন্ট খোলা জটিলতায় তিনি যথাসময়ে টাকা জমা দিতে পারেননি। কাল একাউন্ট খুলতে পারলে কালই পুরো টাকা জমা দিবেন।

১১ মাসেও কেন টাকা জমা দেননি প্রশ্নে কোন উত্তর না দিয়ে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করেন।

উপজেলা নির্বাচন কমিশন কার্যালয় সুত্রে জানা যায়, অভিযুক্ত চেয়ারম্যান জ্ঞান জ্যোতি কারবারি চাকমা আগামী ৭ই ফেব্রুয়ারী বঙ্গলতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। নির্বাচনের আগে চেয়ারম্যানের এমন অর্থ আত্মসাতের বিষয়টি সামনে আসায় স্থানীয় ভোটারদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়, তদন্ত করে চেয়ারম্যানের বিচার দাবি করেন অনেকেই।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: