• রাঙামাটি

  •  শনিবার, জানুয়ারি ২৯, ২০২২

রাঙ্গামাটি

শুভলংয়ে সার্বিক পরিস্থিতি সম্পর্কে নিরাপত্তা মূলক মতবিনিময় সভা

 প্রকাশিত: ১৩:১৪, ২৬ অক্টোবর ২০১৯

শুভলংয়ে সার্বিক পরিস্থিতি সম্পর্কে নিরাপত্তা মূলক মতবিনিময় সভা

রাঙামাটির বরকল উপজেলার শুভলং ক্যাম্পে, এলাকার সার্বিক পরিস্থিতি সম্পর্কে নিরাপত্তা মূলক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বরকল উপজেলার শুভলং ক্যাম্পের মেজর মো: আশরাফ এর সভাপতিত্বে শুভলং এলাকার চেয়ারম্যান, মেম্বার, হেডম্যান এবং কার্বারী সমন্বয়ে এলাকার সার্বিক পরিস্থিতি সম্পর্কে নিরাপত্তা মূলক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শুভলং ক্যাম্পের বিএ ৮০৫৬ মেজর মো; আশরাফ, শুভলং ইউনিয়ন এর চেয়ারম্যান তরুন জ্যোতি চাকমা। এছাড়াও বিভিন্ন এলাকার মেম্বার কারবারি, হেডম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আয়োজিত অনুষ্ঠানের আলোচ্য বিষয় ছিলো এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষার্থে সকলকে ঐক্যবদ্ধভাবে অবৈধ সন্ত্রাস চাঁদাবাজ এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা এবং ক্যাম্পকে সর্বদা তথ্য দিয়ে সহযোগিতা করা। যাতে করে অবৈধ অস্ত্রধারীরা এলাকায় আগমন করা কিংবা এলাকায় অবস্থান করলে নিজ নিজ দায়িত্বে ক্যাম্পে খবরটি পৌঁছে দেওয়া হয়। আইডেন্টি ফাই জাতীয় পরিচয় পত্র ব্যাতিত কোন মানুষকে দিয়ে এলাকায় কাজ করানো যাবে না, কাজ করতে হলে তার অবশ্যই জাতীয় পরিচয় পত্র সাথে থাকতে হবে এবং এলাকায় কেউ মাছ ধরার কাজে আসলে তাকে কোন প্রকার মারধর করা যাবে না। তার পারিশ্রমিক তাকে দিতে হবে এ কথা বলেন ক্যাম্পের কমান্ডার স্যার।

এ সময় ইউনিয়ন এর চেয়ারম্যান তরুন জ্যোতি চাকমা বলেন, এলাকায় কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম চাইনা এবং এলাকাগুলোতে শান্তিপূর্ণভাবে জনগণ বসবাস করুক এটাই আমার কাম্য। এলাকায় যদি কোনো ধরনের রোহিঙ্গার খোঁজ পাওয়া যায় সাথে সাথে ক্যাম্প কে অবগত করার জন্য। অপ্রীতিকর ঘটনা ঘটে কিংবা কেউ ঘটানোর চেষ্টা করে আমি সর্বদা ক্যাম্পকে সহযোগিতা করবেন বলে আশ্বাস প্রদান করেন।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: