• রাঙামাটি

  •  রোববার, জুলাই ৩, ২০২২

রাঙ্গামাটি

সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি, বন্ধ থাকবে না কটেজ, থাকবে কড়া নিরাপত্তা

ওমর ফারুক সুমন (বাঘাইছড়ি প্রতিনিধি)ঃ-

 প্রকাশিত: ২০:৫৬, ২৯ এপ্রিল ২০২২

সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি, বন্ধ থাকবে না কটেজ, থাকবে কড়া নিরাপত্তা

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার দেশের অন্যতম পর্যটন স্পট সাজেক ভ্যালি তিন দিনের অবকাশে যাচ্ছেন মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ। তার নিরাপত্তায় ৯ মে থেকে ১৪ মে পর্যন্ত সব রিসোর্ট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সাজেক রিসোর্ট মালিক সমিতি। ১৫ মে থেকে যথারীতি সব কটেজ পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সমিতির ফেসবুক পেজে একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়। সেখানে লেখা হয়, ‘এতদ্বারা সব রিসোর্ট মালিক ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ সাজেক সফর উপলক্ষে আগামী ৯ মে থেকে ১৪ মে পর্যন্ত সাজেকের সব রিসোর্ট বন্ধ থাকবে। সফরের গুরুত্ব এবং ভাবগাম্ভীর্য বজায় রাখতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রদানের নির্দেশক্রমে অনুরোধ করা হল।’ 

সাজেক রিসোর্ট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা জন বলেন, সাজেক আগমনে রাষ্ট্রপতির নিরাপত্তা নিয়ে যাতে কোনো সমস্যা দেখা না দেয় সে জন্য প্রশাসনের অনুরোধে আমরা পাঁচদিন সব কটেজ বন্ধ রাখছি। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সাজেকে জেলা প্রশাসকসহ জোন কমান্ডারের সমন্বয়ে একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।  সে সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

রাঙামাটি জেলা প্রশাসক মো: মিজানুর রহমান জানিয়েছেন, মহামান্য রাষ্ট্রপতির সাজেক সফরকে ঘিরে কোন রিসোর্ট, হোটেল মোটেল বন্ধ থাকবে না, বিষয়টি না বোঝে ভুল ছড়ানো হচ্ছে। মহামান্য রাষ্ট্রপতি সাজেক সফরকালে তার সফর সঙ্গীদের জন্য কিছু রিসোর্ট রাখার জন্য সমিতিকে বলা হয়েছে, বাকি রিসোর্টগুলো খোলা থাকবে। তবে রাষ্ট্রপতির সফরের কারণে নিরাপত্তা ব্যবস্থা কড়াকড়ি থাকবে। এতে করে পর্যটকদের ভ্রমনে কিছুটা নিরাপত্তার বেষ্টুনিতে হয়তো পড়তে পারে।

মন্তব্য করুন: