রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:১৮, ১৭ মে ২০২২

দুই দিনের রাষ্ট্রীয় সফরে সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

দুই দিনের রাষ্ট্রীয় সফরে সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

রাঙামাটি ছাঁদ খ্যাত সমুদ্র পৃষ্ঠ থেকে ১৮০০ ফুট উচ্চতায় অবস্থিত দেশের অন্যতম পর্যটন স্পট বাঘাইছড়ির সাজেক ভ্যালিতে দুই দিনের অবকাশ যাপনে যাচ্ছেন মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টার আগামী ২০ মে বিকেলে সাজেকে ল্যান্ড করবে। দুই দিন অবস্থানের পর ২২ মে বিকেলে সাজেক ছেড়ে যাবেন। সাজেকে অবস্থানকালীন সাজেকের ঐতিহ্যবাহী লুশাই হেরিটেজ ভিলেজ পরিদর্শন করবেন এবং স্থানীয় গ্রাম প্রধান হেডম্যান, কারবারিদের সাথে মতবিনিময় করার কথা রয়েছে। রাষ্ট্রপতির নিরাপত্তায় ১৮ মে থেকে ২২ মে পর্যন্ত সাধারণ পর্যটকদের বাড়তি নিরাপত্তার মধ্যেদিয়ে সাজেকে যেতে হবে। ২৩ মে থেকে যথারীতি পর্যটকদের গতিবিধি স্বাভাবিক নিয়মে চলবে।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানিয়েছেন, মহামান্য রাষ্ট্রপতির সাজেক সফরকে ঘিরে কোন রিসোর্ট, হোটেল-মোটেল বন্ধ থাকবেনা। মহামান্য রাষ্ট্রপতি সাজেক সফরকালে তার সফর সঙ্গীদের জন্য কিছু রিসোর্ট বুকিং রাখা হয়েছে। বাকি সব রিসোর্ট সাধারণ পর্যটকের জন্য উন্মুক্ত থাকবে। তবে রাষ্ট্রপতির সফরের কারণে নিরাপত্তা ব্যবস্থা কড়াকড়ি থাকবে। এতে করে পর্যটকদের ভ্রমনে কিছুটা বাড়তি নিরাপত্তার বেষ্টুনিতে হয়তো পড়তে পারে।

সম্পর্কিত বিষয়: