রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১১:৪৬, ৩ সেপ্টেম্বর ২০২২

দুর্গম মাইন্দারছড়া এলাকায় ২ হাজার ফলের চারা বিতরণ করলেন কাপ্তাই ৪১ বিজিবি

দুর্গম মাইন্দারছড়া এলাকায় ২ হাজার ফলের চারা বিতরণ করলেন কাপ্তাই ৪১ বিজিবি

কাপ্তাই ব্যাটালিয়নের (৪১ বিজিবি) আওতাধীন বিলাইছড়ি উপজেলার ৩নং ফারুয়া ইউনিয়নের দুর্গম মাইন্দারছড়া বিওপি সংলগ্ন মাইন্দারমুখ ও পশ্চিম মন্দিরাছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় হেডম্যান ও কারবারীদের উপস্থিতিতে কাপ্তাই ৪১ বিজিবি’র উদ্যোগে এলাকার স্থানীয় পাহাড়ী জনসাধারণের মাঝে ২ হাজার আম, লিচু, পেয়ারা, তেতুল ও জাম্বুরার চারা বিতরণ করা হয়েছে।

পাহাড়ি পতিত জমিতে যাতে পাহাড়ি জনগণ এই ফলজ বৃক্ষ লাগিয়ে নিজেদের স্বাবলম্বী করে তুলতে পারে, সে লক্ষ্যে এই চারা বিতরণ কার্যক্রম করা হয়েছে বলে জানান কাপ্তাই ৪১ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল সাব্বির আহমেদ, (এএসসি)।

ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ শাহ আলম এবং মাইন্দারছড়া কোম্পানীর কোম্পানী কমান্ডার সুবেদার মোঃ অছিকুর রহমান উপস্থিত থেকে এই বিতরণ কার্যক্রম সম্পন্ন করেন (১ সেপ্টেম্বর) বিকেলে। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান, কার্বারি ও এলাকার জনগণ উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, ৪১ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল সাব্বির আহমেদ, (এএসসি) সম্প্রতি মাইন্দারছড়া বিওপি এবং দুমদুমিয়া বিজিবি ক্যাম্প পরিদর্শনকালীন সময়ে স্থানীয় পাহাড়ী জনসাধারণের সাথে মতবিনিময় করেন এবং তাদের পাড়ার আশেপাশের পতিত জমিতে ফলজ গাছ লাগানোর পরামর্শ প্রদান করেন। স্থানীয় পাহাড়ী জনগন তাদের পতিত জমিতে গাছ লাগানোর আগ্রহ প্রকাশ করেন এবং তারই প্রেক্ষিতে দুর্গম এই অঞ্চলে কাপ্তাই ৪১ বিজিবি চারা বিতরণ কার্যক্রম শুরু করে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়