রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:৩২, ১৪ জুন ২০২০

রাঙামাটির ঐতিহ্যবাহী সুভলং বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

রাঙামাটির ঐতিহ্যবাহী সুভলং বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

 

নিজস্ব প্রতিবেদকঃ- রাঙামাটির বরকল উপজেলাধীন সুবলং বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ফরেষ্ট অফিসসহ ৭০টি দোকান ও বসতঘর ভস্মীভূত হয়েছে। আজ রোববার বিকেল চারটার দিকে আগুণের সুত্রপাত হয়। আগুন লাগার সাথে সাথে বাজারের চারপাশে আগুন ছড়িয়ে পড়ে। বাজারে আগুন লাগার খবর পেয়ে সুবলং আর্মি ক্যাম্পের সদস্য, পুলিশ সদস্যসহ স্থানীয়দের সহায়তা নিয়ে আগুন নিয়ন্ত্রণে চেষ্ঠা চালায়। বাজারে সবগুলো কাচা দোকান হওয়ায় আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

পরে রাঙামাটি ফায়ার সার্ভিসের ৩ টি টিম প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুনের সুত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক জানাতে পারেনি কেউ।

স্থানীয়রা জানান, বাজারের পাশে ফরেষ্ট অফিস এলাকার দোকানের নিচের বাসা থেকে আগুনে সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন বাজারের বেশ কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। এতে ১ কোটি টাকার বেশী ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা।

স্থানীয়রা আরো জানান, মুহূর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ায় তারা দোকান ও বাসা থেকে কোন মালামাল বের করতে পারেনি। অনেকের নগদ টাকা ও স্বর্ণালংকার পুড়ে গেছে। এছাড়া বেশির ভাগ দোকানের মালিক করোনা ভাইরাসের কারণে তালা বদ্ধ করে রাঙামাটির বাড়ি-ঘরে অবস্থান করছে বলে স্থানীয়রা জানান।

উল্লেখ্য, রাঙামাটির বরকল উপজেলাটি কাপ্তাই হ্রদ ঘিরে গড়ে উঠেছে এবং এই উপজেলাটি দূর্গম এলাকা। জেলা সদরের সাথে নৌ-পথেই একমাত্র যোগাযোগের প্রধান মাধ্যম। এই এলাকায় কোন ফায়ার সার্ভিস স্টেশন নেই।

 

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ