• রাঙামাটি

  •  রোববার, জুলাই ৩, ২০২২

রাঙ্গামাটি

জুরাছড়িতে ট্রাইবেল হেলথের ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

জুরাছড়ি প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১০:২৮, ৭ এপ্রিল ২০২২

জুরাছড়িতে ট্রাইবেল হেলথের ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

রাঙামাটির জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া ইউনিয়ন ট্রাইবেল হেলথ কর্মসূচির আওতায় ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ এপ্রিল) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমার নেতৃত্বে ডা. শাহরিন আনোয়ার ও ডা. কামরুল হাসান সোহাগ বনযোগীছড়া ইউনিয়নের বালিশ পাড়ায় ১৩৭ জনকে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এসব রোগীর মধ্যে রয়েছে বৃদ্ধ, শিশু ও নারী।

চিকিৎসা সেবা নিতে আসা ৭০ বয়সী রঙ্গবালা চাকমা বলেন, বয় বৃদ্ধর কারণে উপজেলা সদরে গিয়ে চিকিৎসা সেবা নেওয়া সম্ভব হয়নি। এখানে চিকিৎসা পেয়ে আমার অনেক উপকার হয়েছে।

স্থানীয় কার্বারী শান্তি বিজয় চাকমা ঘরের উঠানে চিকিৎসা সেবা পেয়ে আমাদের অনেক উপকার হয়েছে। গ্রামবাসীর পক্ষে স্বাস্থ্য বিভাগের কর্মীদের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি।

বনযোগীছড়া ইউনিয়নের ওয়ার্ড সদস্য রতন কুমার চাকমা বলেন, বালিশ পাড়ায় মানুষ চিকিৎসা সেবা থেকে সব সময় বঞ্চিত। এবার সরকারি স্বাস্থ্য বিভাগ থেকে চিকিৎসা সেবা প্রদান করায় অনেক উপকার হয়েছে। তবে এখানে একটি কমিউনিটি ক্লিনিক খুবই প্রয়োজন।

স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডা. কামরুল হাসান সোহাগ বলেন, পাহাড়ে প্রান্তিক জনগোষ্ঠীদের চিকিৎসা সেবা প্রদান করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমা জানান, এ কর্মসূচীর আওতায় দূর্গম এলাকায় প্রান্তিক জনগোষ্ঠীদের চিকিৎসা ক্যাম্প করা হয়। 

মন্তব্য করুন: