• রাঙামাটি

  •  রোববার, জুলাই ৩, ২০২২

রাঙ্গামাটি

কাউখালীতে অস্ত্রসহ ইউপিডিএফ (প্রসীত) দলের চাঁদা কালেক্টর আটক 

 আপডেট: ১৮:২৯, ১৭ জানুয়ারি ২০২২

কাউখালীতে অস্ত্রসহ ইউপিডিএফ (প্রসীত) দলের চাঁদা কালেক্টর আটক 
দেশীয় অস্ত্রসহ আটক ইউপিডিএফ’র চাঁদা কালেক্টর লক্ষীধন চাকমা। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

দেশীয় অস্ত্রসহ কাউখালী উপজেলার ঘাগড়া চেক পোস্ট থেকে পার্বত্য শান্তি চুক্তি বিরোধী ইউনাইটেট পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ (প্রসীত) দলের চাঁদা কালেক্টরকে আটক করেছে সেনাবাহিনী।

সোমবার (২৭ ডিসেম্বর) তাকে আটক করে কাউখালী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সোমবার সকালের দিকে রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের ঘাগড়া চেক পোস্টের সেনাবাহিনীর সদস্যরা মোটর সাইকেল থামিয়ে তল্লাশি চালায়। এ সময় একটি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্রসহ লক্ষীধন চাকমাকে আটক করে। পরে উদ্ধারকৃত অস্ত্র ও আটক ব্যক্তিকে কাউখালী থানায় সোপর্দ করা হয়।

আটক লক্ষীধন চাকমা পার্বত্য শান্তিচুক্তি বিরোধী ইউনাইটেট পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ (প্রসীত) দলের চাঁদা কালেক্টর হিসেবে কাজ করে আসছিলেন। আটককৃত চাঁদা কালেক্টর কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়নের ১নং ওয়ার্ডের লোয়ার পোয়াপাড়া গ্রামের মৃত বরুণ বিকাশ চাকমা’র ছেলে লক্ষীধন চাকমা।

কাউখালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদুল্ল্যাহ সত্যতা স্বীকার করে জানান, সোমবার সকালে বাংলাদেশ সেনাবাহিনী একজনকে অস্ত্রসহ আটক করে কাউখালী থানা পুলিশকে হস্তান্তর করেছে। আটককৃতের বিরুদ্ধে ১৯-এ ১৮৭৮ সালের অস্ত্র আইনে মামলা হয়েছে এবং তাকে দুপুরে আদালতে পাঠানো হয়েছে।
 

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: