রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৫:৪১, ২৯ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৬:০৪, ২৯ ডিসেম্বর ২০২২

কাউখালীতে চাঁদা না দেয়ায় ইউপিডিএফ’র সন্ত্রাসী কর্তৃক ৩ শ্রমিককে অপহরণ!

কাউখালীতে চাঁদা না দেয়ায় ইউপিডিএফ’র সন্ত্রাসী কর্তৃক ৩ শ্রমিককে অপহরণ!
ছবি:- আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি জেলার কাউখালী উপজেলায় চাঁদা না দেয়ায় ইটভাটার ৩ জন শ্রমিককে অপহরণ করে নিয়ে গেছে ইউপিডিএফ (প্রসীত) দলের সন্ত্রাসীরা।

বুধবার (২৮ ডিসেম্বর) রাতে উপজেলার কলমপতি ইউনিয়নের তারাবুনিয়া এলাকা থেকে ইউপিডিএফ সন্ত্রাসী কর্তৃক ৩ শ্রমিককে অপহরণ করা হয়।

অপহৃত শ্রমিকরা হলেন, চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার গাজী তাহেরের ছেলে মো: জিয়াউর রহমান (২৮), নোয়াখালী সদরের মৃত- রহমত উল্লাহর ছেলে আহসান উল্লাহ (২৯) ও মো: মোসলেম উদ্দিন (৪০)।

খবর পেয়ে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১০টায় কাউখালী আর্মি ক্যাম্প এর সার্জেন্ট শামস এর নেতৃত্বে একটি টহল দল ও কাউখালী থানার এসআই (নিঃ) আরিফুল ইসলামসহ ২ জন পুলিশ সদস্য ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

খাজা গরীবে নেওয়াজ ইট ভাটার মালিক শ্রমিক অপহরণের বিষয়টি নিশ্চিত করে বলেন, কাউখালী উপজেলাধীন ৪নং কলমপতি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের তারাবুনিয়ায় আমার ইটভাটায় ইউপিডিএফ (প্রসীত) দলের ৮ থেকে ১০ জনের একটি সশস্ত্র দল আসে। সংগঠনটির ধার্যকৃত বাৎসরিক চাঁদা দিতে না পারায় প্রথমে ইটভাটার শ্রমিকদের মারধর শুরু করে এবং ৫ জন শ্রমিকের থেকে জোরপূর্বক মোবাইল ফোন কেড়ে নেয় এবং ৩ জন শ্রমিককে অপহরণ করে নিয়ে যায়।

এ বিষয়ে কাউখালী থানার ওসি মো. পারভেজ আলী ‘আলোকিত রাঙ্গামাটি’কে জানান, ‘অপহরণের বিষয়টি শুনেছি। তবে এ বিষয়ে ইট ভাটার মালিকের পক্ষ থেকে কোন লিখিত অভিযোগ বা মামলা করা হয়নি বলে তিনি জানান।’

উল্লেখ্য, পাহাড়ে অবস্থিত ইটভাটার মালিকরা প্রতি বছর ইউপিডিএফসহ পাহাড়ের অপরাপর আঞ্চলিক সংগঠগুলোর সাথে বাৎসরিক অলিখিত চুক্তির মাধ্যমে মোটা অংকের চাঁদা দিয়ে থাকে। কিন্তু ইউপিডিএফ’র সাথে তাদের চুক্তি চূড়ান্ত না করে ইটভাটা চালু করায় বুধবার তিন শ্রমিককে অপহরণ করে নিয়ে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত এসব শ্রমিকদের ভাগ্যে কি ঘটেছে এখনো জানা যায়নি।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়