রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

লংগদু প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:০৯, ১১ মে ২০২২

আপডেট: ১৭:৩২, ১১ মে ২০২২

লংগদুতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকার সর্বস্তরের নাগরিক সমাজ

লংগদুতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকার সর্বস্তরের নাগরিক সমাজ
লংগদুতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকার সর্বস্তরের নাকগরিক সমাজ

রাঙামাটির লংগদুতে ‘মাঠ বাঁচাও, প্রজন্ম বাঁচাও’ এই স্লোগানকে সামনে রেখে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকার সর্বস্তরের নাগরিক সমাজ।

বুধবার (১১ মে) বেলা ১২টায় উপজেলা সদরে লংগদু প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেছে উপজেলার সচেতন বাইট্টাপাড়া এলাকার সর্বস্তরের সচেতন নাগরিক সমাজের ব্যানারে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা ইঞ্জিনিয়ার শাহাদাৎ হোসেন ফরাজী সাকিব, এবিএস মামুন, রবিউল ইসলাম, মোঃ মিজানুর রহমান, স্থানীয় সংবাদকর্মী আরমান খান ও স্থানীয় খেলোয়াড়রা। 

মানববন্ধনে বক্তারা বলেন, বাইট্টাপাড়া এলাকাটি জনবসতিপূর্ণ একটি এলাকা। এখানে একটি মাত্র উন্মুক্ত খেলার মাঠ ছাড়া আর কোন খেলার মাঠ নাই। মাঠের পূর্ব পাশে মসজিদের জায়গা থাকার পরও, উন্মুক্ত খেলার মাঠে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এ কারণে মাঠটিতে আর খেলাধুলা করা যাচ্ছে না। এতে করে যুব সমাজ বিশেষ করে ছাত্ররা মোবাইল ফোনে আসক্তসহ বিভিন্ন খারাপ কাজে জড়িয়ে যাচ্ছে। 

মসজিদের জায়গায় মসজিদ নির্মাণ করে খেলার মাঠটি উন্মুক্ত রাখার দাবি জানানো হয় মানববন্ধন থেকে। পরে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয় উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার জনি রায় এর মাধ্যমে।

বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা ইঞ্জিনিয়ার শাহাদাৎ হোসেন ফরাজী বলেন, যারা মাঠ রক্ষার দাবীতে মানববন্ধনে অংশ নিয়েছে তারা কেউ কেউই মসজিদ নির্মাণের বিপক্ষে নয়। আমরাও চাই এই এলাকায় একটি মডেল মসজিদ নির্মাণ করা হউক। কিন্তু এলাকার একমাত্র খেলার মাঠকে ধংস না করে। আমাদের খেলার মাঠও প্রয়োজন মসজিদও প্রয়োজন।

সম্পর্কিত বিষয়: