• রাঙামাটি

  •  রোববার, জুলাই ৩, ২০২২

রাঙ্গামাটি

নানিয়ারচরে সেই সড়ক ও বিদ্যুতের খুঁটি ঘেঁষে বহুতল ভবন নির্মাণের কাজ স্থগিত

নানিয়ারচর প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১২:২১, ১০ মে ২০২২

নানিয়ারচরে সেই সড়ক ও বিদ্যুতের খুঁটি ঘেঁষে বহুতল ভবন নির্মাণের কাজ স্থগিত

রাঙামাটির নানিয়ারচর সেতু এলাকায় সদর বাজারে ১১ কেভি শক্তিসম্পন্ন বিদ্যুৎ সঞ্চালন লাইনের খুঁটির ঘিরে স্থানীয় বাসিন্দা ধনঞ্জয় মল্লিক নিজস্ব বহুতল ভবন নির্মাণ করে যাচ্ছিলেন। ঝুঁকিপূর্ণ এই নির্মাণ কাজের বিষয়ে জানতে পেরে ব্যবস্থা নেয় উপজেলা প্রশাসন।

গতকাল সোমবার সাংবাদিকদের সাথে এক প্রশ্নের জবাবে নির্মাণ কাজ বন্ধের নির্দেশের বিষয় নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ফজলুর রহমান জানান, ঝুঁকিপূর্ণ ভবনটির কাজ বন্ধ করা হয়েছে এবং বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত কাজ বন্ধ থাকার জন্য নির্দেশ দেয়া গেছে।

এ বিষয়ে অনলাইন পত্রিকা “আলোকিত রাঙ্গামাটি”তে সংবাদ প্রকাশের আগে সরজমিনে গিয়ে দেখা গিয়েছিল, নির্মাণ শ্রমিকগণ অতি ঝুঁকিতে ভবনের কাজ করে যাচ্ছে। এতে ভবনসহ আশেপাশের লোকজন ও বাজার ব্যবসায়ীরা যেকোনো বড় ধরনের দুর্ঘটনার ঝুঁকিতে রয়েছে ও এলাকার মূল সড়কের পাশ ঘেঁষে ভবনের তৃতীয়তলার ছাদ নির্মাণ পক্রিয়াধীন রয়েছে এবং ছাদের অল্প দূরত্বেই রয়েছে বিদ্যুৎ সঞ্চালন লাইন। 

এ বিষয় ভবন মালিক ধনঞ্জয় মল্লিক জানিয়েছিলেন, সেতু নির্মাণ পরপর নতুন সড়ক হওয়ায় একুয়ারের জায়গায় তার এই জায়গাটি পরেনি এবং ভবনটি সড়কের উপরে যায়নি, কার্নিশ বাদে ১ ফুট জায়গা রয়ে গিয়েছে বলে তিনি জানান।

মন্তব্য করুন: