• রাঙামাটি

  •  বুধবার, মে ২৫, ২০২২

রাঙ্গামাটি

আবারো হেলিকপ্টারে ভ্যাকসিন যাচ্ছে জুরাছড়ির দূর্গম দুমদুম্যায়

 প্রকাশিত: ১২:৫৬, ৭ ডিসেম্বর ২০২১

আবারো হেলিকপ্টারে ভ্যাকসিন যাচ্ছে জুরাছড়ির দূর্গম দুমদুম্যায়
জুরাছড়ি উপজেলার দূর্গম দুমদুম্যা বগাখালী বাজার। ফাইল ছবি

দ্বিতীয় বারের মতো রাঙামাটির জুরাছড়ি উপজেলার দূর্গম দুমদুম্যা ইউনিয়নে হেলিকপ্টারে করে কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ টিকা পৌঁছে দিবে বাংলাদেশ সেনাবাহিনী। আকাশ ভালো থাকলে আগামী বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) হেলিকপ্টারে দুমদুম্যার বগাখালীতে যাবে কোভিড-১৯ ভ্যাকসিনের টিকা।

বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় হেলিকপ্টার যোগে কোভিড-১৯ ভ্যাকসিন দ্বিতীয় ডোজ পৌঁছে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জিতেন্দ্র কুমার নাথ।

এই টিমে নতুন যোগ হতে পারে রাঙামাটি পার্বত্য জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। তার সাথে জুরাছড়ির ইউএনও ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমা থাকবেন।

উল্লেখ্য, গেল ৭ অক্টোবর ‘আলোকিত রাঙ্গামাটি’ অনলাইন নিউজ পোর্টালে “জুরাছড়ির দুমদুম্যায় কোভিড-১৯ টিকা পায়নি ২৫শ’র অধিক জনগোষ্ঠী” শিরোনামে দুমদুম্যা ইউনিয়নের পাংখোয়া জনগোষ্ঠীসহ ২৫শ’র অধিক নাগরিক এখনো কোভিড-১৯ ভ্যাকসিন পায়নি। দূর্গমতা ও নেটওয়ার্ক না থাকায় তারা ভ্যাকসিন প্রাপ্তি থেকে বঞ্চিত হতে পারে বলে সংবাদে আশংকা প্রকাশ করা হয়। এ সংবাদ প্রকাশের পর স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনী এই উদ্যোগ গ্রহণ করে প্রথম ডোজ ২৮ অক্টোবর সেনাবাহিনীর সহায়তায় দুমদুম্যা বগাখালীতে পৌঁছে দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমা জানান, কোভিড-১৯ টিকা প্রথম ডোজ প্রাপ্তদের দ্বিতীয় ডোজ প্রদানের পাশাপাশি নতুনভাবে ১৮ বছর পূর্ণ সকলকে প্রথম ডোজ প্রদান করা হবে।

প্রসঙ্গত, জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী কোভিড-১৯ টিকা ২১ হাজার ৭শ’ ৬৯ জনে গ্রহণ করেছে। তার মধ্যে প্রথম ডোজ গ্রহণ করেছে ৯ হাজার ৯শ’ ৭০ জনে। দ্বিতীয় ডোজ গ্রহণ করেছে ১১ হাজার ৭৯৯ জন।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: