রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:৪৯, ১১ ডিসেম্বর ২০২১

রাঙামাটিতে বিদ্যানন্দ ও সেনাবাহিনীর এক টাকায় ভাসমান বাজার

রাঙামাটিতে বিদ্যানন্দ ও সেনাবাহিনীর এক টাকায় ভাসমান বাজার

রাঙামাটিতে বিদ্যানন্দ ফাউন্ডেশন ও রাঙামাটি রিজিয়নের যৌথ উদ্যোগে পাহাড়ের নিম্ন আয়ের মানুষের জন্য এক টাকার বাজার করার সুবিধা প্রদান করা হয়েছে।

শনিবার (১১ ডিসেম্বর) জেলার দুর্গম এলাকা সুবলং বাজারে ভাসমান বাজারের মাধ্যমে এসব মানুষের কাছে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করা হয়। এক টাকা দিয়ে এ সময় কম্বল, লুঙ্গি, ছাতা, আটা, সুজিসহ নানান পণ্য ক্রয় করার সুযোগ পেয়েছে ক্রেতারা। মাত্র এক টাকায় প্রয়োজনীয় বাজার ক্রয় করতে পেরে খুশি নিম্ন আয়ের ক্রেতারা। 

ভাসমান বাজারে এ সময় উপস্থিত ছিলেন, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মো. জামাল উদ্দিন, সুবলং ইউপি চেয়ারম্যান তরুণ জ্যোতি চাকমা।


এ সময় রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান বলেন, দুর্গম এলাকার সাধারণ মানুষ যাতে স্বল্প টাকায় নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে পারে বিদ্যানন্দের সহযোগিতা সেনাবাহিনী এই কর্মকাণ্ড পরিচালনা করছে। ভবিষ্যতেও দুর্গম এলাকার মানুষের পাশে থেকে তাদের মুখে হাসি ফোটাতে কাজ করবে সেনাবাহিনী।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মো. জামাল উদ্দিন বলেন, জেলার দুর্গম সুবলংয়ে বাজার ছাড়াও বরকল, জুরাছড়ি, হরিণা ও বিলাইছড়িতে এক টাকায় সাধারণ মানুষের মাঝে পণ্য বিক্রি করা হবে। প্রত্যেক ভাসমান হাটে ২০০ পরিবারকে প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের সুযোগ দেয়া হয়।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়