রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:০৬, ১৯ মার্চ ২০২২

চন্দ্রঘোনায় উপ-সচিব বিদুষী চাকমার শেষকৃত্য সম্পন্ন

চন্দ্রঘোনায় উপ-সচিব বিদুষী চাকমার শেষকৃত্য সম্পন্ন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপ-সচিব, বিসিএস প্রশাসন ক্যাডারের ২০তম ব্যাচের চৌকস কর্মকর্তা বিদূষী চাকমাকে চোখের জলে বিদায় জানালেন তার স্বজন, বন্ধু-বান্ধব এবং শুভানুধ্যায়ীরা। গত শুক্রবার ভোর ৪.১০ মিনিটে ঢাকার পান্থপথের বিআরবি হসপিটালে সবাইকে কাঁদিয়ে পৃথিবীর মায়া ত্যাগ করে না ফেরার দেশে চলে গেলেন তিনি।

কাপ্তাই উপজেলাধীন চন্দ্রঘোনা কেপিএম স্কুলের ১৯৮৯ ব্যাচের সাবেক এই শিক্ষার্থী অবশেষে হার মানলেন ক্যান্সারের কাছে। তিনি মৃত্যুর আগ পর্যন্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন।

তার স্বামী রাজেন্দ্রলাল তালুকদার বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক পদে কর্মরত আছেন। তার একমাত্র মেয়ে সুস্মিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছেন।

তার মৃত্যুতে চন্দ্রঘোনা ফোরামসহ তার বন্ধু মহল, পরিবার-পরিজন এবং শুভানুধ্যায়ীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তার অকাল মৃত্যুতে শোকাহত হয়ে কেপিএম স্কুলের তার সাবেক সহপাঠীরা তাকে নিয়ে ফেইসবুক স্মৃতিচারনসহ নানা ভাবে পোস্ট দেয়।

এদিকে, শনিবার কাপ্তাই উপজেলার কেপিএম আবাসিক এলাকার পার্শ্বস্থ চন্দ্রঘোনা তালুকদার পাড়ায় তার মরদেহ নিয়ে আনা হলে সর্বস্তরের পক্ষ থেকে তাকে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া রাঙামাটি জেলা পরিষদের পক্ষ হতে জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদার তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পরে অনিত্য সভা শেষে তাকে তালুকদার পাড়া শ্মশানে দাহ করা হয়।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়