• রাঙামাটি

  •  মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

রাঙ্গামাটি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীঃ

বাঘাইছড়িতে পুলিশের পক্ষ থেকে ঘর উপহার পেলেন প্রতিভা রাণী চাকমা

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

 আপডেট: ১৭:০৪, ২৫ মার্চ ২০২২

বাঘাইছড়িতে পুলিশের পক্ষ থেকে ঘর উপহার পেলেন প্রতিভা রাণী চাকমা

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দেশে একটি পরিবারও গৃহহীন থাকবেনা। তা বাস্তবায়নের লক্ষে সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশের প্রতিটি থানায় পুলিশের পক্ষ থেকে দুই শতক জমিসহ একটি করে নতুন ঘর উপহার পাবেন ভূমি ও গৃহহীন দুঃস্থ অসহায় পরিবার।

তারই ধারাবাহিকতায় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বাঘাইছড়ি থানা পুলিশের পক্ষ থেকে বিশেষ ডিজাইনের একটি দূর্যোগ সহনীয় ঘর উপহার পেলেন স্বামী হারা বিধবা নারী প্রতিভা রাণী চাকমা। কাজ শুরুর এক মাসের মধ্যেই নতুন ঘরে বসবাস শুরু করেছেন পরিবারটি।

শুক্রবার (২৫ মার্চ) সকালে প্রতিভা রাণী চাকমার বাড়িতে গিয়ে দেখা যায়, নতুন ঘরে বসবাস করছেন প্রতিভা চাকমা।

চোখে মুখে তৃপ্তি নিয়ে রাঙামাটির পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন ও বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আনোয়ার হোসেন খানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রতিভা রাণী চাকমার ছেলে বাবলুমণি চাকমা বলেন, স্বপ্নেও ভাবিনি আমাদের এমন ঘর হবে।


বাঘাইছড়ি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জীবতলী শান্তি পুর এলাকার বাসিন্দা প্রতিভা রাণী চাকমা (৫০) দীর্ঘদিন স্বামী হারা জরাজীর্ণ ঘরে বসবাস করছেন এক সন্তানকে নিয়ে। উপজেলা সোনালী ব্যাংক সংলগ্ন পিজোর রেষ্টুরেন্টের সামনে পান সিগারেট বিক্রি করে কোন রকম মানবেতর জীবনযাপন করেন। ব্যাংকে যাতায়াতের সুবাদে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান এর নজরে আসে প্রতিভা রাণী চাকমা। পরে খোঁজ নিয়ে জানা যায় এক সন্তানকে নিয়ে কোন রকমে খুপরি ঘরে বসবাস করছেন বিধবা নারী প্রতিভা চাকমা। আর তাই স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ঘরের জন্য তাকে মনোনীত করে খুব অল্প সময়ের মধ্যে একটি নতুন দূর্যোগসহনীয় ঘর তৈরি করে তাকে বুঝিয়ে দেয়া হয় বলে জানিয়েছেন ওসি বাঘাইছড়ি আনোয়ার হোসেন খান।

পুলিশের এমন মহৎ কাজকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরাও বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুদর্সন চাকমা বলেন, ওসি সাহেব প্রতিভার বিষয়ে আমাকে জিজ্ঞেস করেছেন আমিও সায় দিয়েছি এবং বলেছি একজন যোগ্য প্রার্থী বাছাই করেছেন। প্রতিভার মত এমন অসহায় পরিবারগুলোই এমন সহায়তা পাওয়ার যোগ্য আমি বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জানাই।

মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা বলেন, পুলিশের এমন জনহিতকর কার্যে আমরা আনন্দিত এমন ভালো কাজ আরো বেশী করে করার অনুরোধ রইলো।

এদিকে, বাঘাইছড়ি থানার সার্কেল এএসপি আবদুল আওয়াল বলেন- বাংলাদেশ পুলিশের জনকল্যাণমূখী কাজের নিয়মিত অংশ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশের প্রতিটি থানার ন্যায় বাঘাইছড়িতে ঘর পেয়েছেন প্রতিভা রাণী চাকমা। এতে পরিবারটি বাকী জীবন কিছুটা হলেও স্বাচ্ছন্দ্যে কাটাতে পারবে।

মন্তব্য করুন: