রাঙামাটি । মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ , ৪ চৈত্র ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:০৪, ২ মে ২০২২

রাঙামাটির বরকলে বিজিবি’র অভিযানে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

রাঙামাটির বরকলে বিজিবি’র অভিযানে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

রাঙামাটির বরকল উপজেলার ছোটহরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি)’র অধিনায়ক লেঃ কর্নেল এস এম শফিকুর রহমান এর নেতৃত্বে গত রোববার (১ মে) রাত ১১টার দিকে তাৎক্ষণিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদরের একটি টহলদল অধিনস্থ বড়হরিণা বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার উথান ছত্রাছড়া নামক স্থানে একটি বিশেষ অভিযান পরিচালনা করেন। টহল দলটি রণকৌশল অবলম্বন করে তাৎক্ষণিকভাবে তিনটি উপদলে বিভক্ত হয়ে সন্ত্রাসীদের পিছনে ধাওয়া করে। উক্ত স্থানে সন্ত্রাসী গ্রুপ টহলদলের উপস্থিতি টের পেয়ে ঘন পাহাড়ি জঙ্গলের ভিতর দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

পরবর্তীতে উক্ত স্থানে যথাযথভাবে তল্লাশি করে ০৩টি দেশীয় তৈরী এলজি, ০৫ রাউন্ড গুলি (ছড়াগুলি ১২ স্টার ০২টি, ভিকটরী ১২ স্টার ০১টি, ইতালী ১২ স্টার ০২টি), ধারালো অস্ত্র ০১টি এবং সন্ত্রাসীদের ব্যবহৃত বিভিন্ন প্রকার কাপড় ও ব্যক্তিগত মালামাল উদ্ধার করে। উদ্ধারকৃত অস্ত্র, গোলাবারুদ এবং অন্যান্য সরঞ্জামাদি বর্তমানে ব্যাটালিয়ন সদরের হেফাজতে রয়েছে যা বরকল থানায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শফিক বলেন, পার্বত্য চট্টগ্রামে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে তারা সর্বদা নিয়োজিত এবং যেকোনো মূল্যে পাহাড়ি অঞ্চলে আন্তঃ সীমানা স্মাগলিং ও দুষ্কৃতিকারীদের প্রতিরোধে ঈদের ছুটির দিনগুলিসহ সর্বক্ষণ প্রস্তুত রয়েছেন। পাহাড়ি অঞ্চলের সম্প্রীতি ও পার্বত্য চুক্তি বাস্তবায়নের লক্ষ্যে তারা দুর্গম পাহাড়ি অঞ্চলের বিভিন্ন ক্যাম্পে সদাসর্বদা কাজ করে যাচ্ছেন। বর্তমানে এলাকার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

জনপ্রিয়