• রাঙামাটি

  •  বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

রাঙ্গামাটি

কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে ২ পর্যটকের সলিল সমাধি, ১ জনের লাশ উদ্ধার

 প্রকাশিত: ২০:১৬, ১১ মে ২০২২

কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে ২ পর্যটকের সলিল সমাধি, ১ জনের লাশ উদ্ধার
 এক যুবকের লাশ উদ্ধার করে ডুবুরী দল। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

কাপ্তাই উপজেলাধীন শীলছড়িস্থ সীতাঘাট মন্দির সংলগ্ন কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে ৬ পর্যটক নদীর পানিতে তলিয়ে যায়। বুধবার (১১ মে) বেলা প্রায় সাড়ে ৩ টায় এ ঘটনা ঘটে। তাদের মধ্যে ৩ জন সাঁতরে কুলে উঠতে পারলেও অপর ৩ পর্যটক নদীতে ডুবে যায়। পরে ১ জনকে আহত অবস্থায় উদ্ধার করা গেলেও অপর ২ যুবক নদীতে নিখোঁজ হয় বলে কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিদর্শক নুরুল করিম বিষয়টি নিশ্চিত করেন। 

পর্যটকদের একজন রাসেল দেব জানান, চট্টগ্রাম থেকে তারা ৬ জন পর্যটক ঘটনার দিন সকালে কাপ্তাই উপজেলাধীন চন্দ্রঘোনা মিশনঘাট এলাকায় আসে। সেখান থেকে তারা নৌকা ভাড়া নিয়ে চিৎমরম বৌদ্ধ বিহার ঘাটে যায়। সেখানে নাস্তা করার পর তারা পুনরায় ভাড়া করা নৌকাযোগে ঘটনাস্থলে এসে শখের বশে গোসল করতে নদীতে নামে। এ সময় তারা ৬ জনই নদীতে ডুবে যায়। এর মধ্যে সাঁতরে ৩ জন কুলে উঠতে পারলেও অপর ৩ জন নদীতে ডুবে যায়।

সংবাদ পেয়ে কাপ্তাই ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে মুমূর্ষ অবস্থায় ১ জনকে উদ্ধার করে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। বর্তমানে সে সুস্থ আছে বলে জানায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক। 

এদিকে, বিকেল প্রায় ৪ টা ৪০ মিনিটে লেফট্যানেন্ট কমান্ডার ফয়জুল ইসলাম মন্ডলের নেতৃত্বে এবং লেঃ কমান্ডার সেলিম রেজাসহ ১০ সদস্যের একটি নৌ বাহিনীর ডুবুরি দল সীতারঘাট এলাকার কর্নফুলী নদীতে নিখোঁজ পর্যটককের সন্ধানে উদ্ধার কার্যক্রম শুরু করে। বিকেল প্রায় ৫ টায় মৃত অবস্থায় ১ জনকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত যুবকের নাম লোকেস বৈদ্য (১৯)। সে চট্টগ্রাম ইসলামিয়া কলেজের প্রথম বর্ষের ছাত্র। বর্তমানে সে তার পরিবার সহ চট্টগ্রামস্থ সদরঘাটে বসবাস করেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলাধীন বোয়ালখালী উপজেলার শাকপুরায়। তার পিতার নাম অপু বৈদ্যে। তিনি মৎস্য অধিদপ্তরে কর্মরত।

এ ঘটনায় চট্টগ্রাম সদরঘাট এলাকার অপূর্ব সাহা (১৮)) নামে এক যুবক নিখোঁজ রয়েছে বলে জানান তার বন্ধু তৌহিদুল ইসলাম। 

অপরদিকে, খবরটি পাওয়ার পরপরই কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান ও কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব ঘটনাস্থলে ছুটে যান এবং উদ্ধার কার্যক্রম তদারকি করেন। এ সময় চন্দ্রঘোনা ও কাপ্তাই থানার পুলিশ সদস্যরা উদ্ধার কার্যক্রমে সহায়তা করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত সন্ধ্যা সাড়ে ৭ টায় কাপ্তাই নৌ বাহিনীর ডুবুরি দল নিখোঁজ যুবকের মৃতদেহ উদ্ধার কার্যক্রম আজকের মতো স্থগিত ঘোষনা করেন। আগামীকাল বৃহস্পতিবার সকালে পুনরায় উদ্ধার তৎপরতা চালানো হবে বলে নৌ ডুবুরী দল সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন: