রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:৩৪, ২৩ মে ২০২২

তিন পার্বত্য জেলার পুরোহিত ও সেবাইতদের নিয়ে দিনব্যাপী সম্মেলন

তিন পার্বত্য জেলার পুরোহিত ও সেবাইতদের নিয়ে দিনব্যাপী সম্মেলন

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেছেন, আমরা যে যার ধর্ম পালন করি না কেন; সকলের উদ্দেশ্য মানুষের কল্যাণ করা। তাই মানুষের কল্যাণে আমাদের সকলকে মিলেমিশে কাজ করতে হবে।

সোমবার (২৩ মে) দুপুরে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ কার্যক্রম (২য় পর্যায়) রাঙামাটি জেলা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত তিন পার্বত্য জেলার ভারপ্রাপ্ত পুরোহিত ও সেবাইতদের নিয়ে দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান আরো বলেন, বর্তমান সরকার দেশের মানুষের উন্নয়নে কাজ করছে। মসজিদ, মন্দির গির্জা নির্মাণ করে দিচ্ছে। ধর্মীয় গুরুদের জীবনমান উন্নয়নে সরকার বদ্ধপরিকর। তাই পুরোহিতদের দক্ষতা বৃদ্ধি এবং আর্থ-সামাজিক উন্নয়নে কল্যাণ ট্রাস্টের অধীন প্রশক্ষিণ ও আর্থিক সহায়তা প্রদান করছেন।

ধর্মীয় ও আর্থ সামাজিক প্রেক্ষেপটে পুরোহিত, সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ কার্যক্রমের প্রকল্প পরিচালক প্রফেসর শিখা চক্রবর্ত্তীর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তপন কুমার পাল ও জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষে লিটন দেব।

এছাড়াও রাঙামাটি জেলার পুরোহিত পুলক চক্রবর্ত্তী, বান্দরবান জেলার পুরোহিত নির্মল চক্রবর্ত্তী, খাগড়াছড়ি জেলার পুরোহিত ভূবতি রঞ্জন চক্রবর্ত্তী এবং সেবাইতদের পক্ষে মিঠু কান্তি সেন বক্তব্য রাখেন।

সম্মেলনে পুরোহিতরা বলেন, বর্তমানে জীবনমানের ব্যাপক উন্নতি হয়েছে। কিন্তু তার সাথে তাল মেলাতে হলে সরকার আমাদের যে সহায়তা প্রদান করছে তা দিয়ে চলতে পারছি না। তাই সরকারের কাছে অনুরোধ রইলো জীবনমানের কথা ভেবে আমাদের সহায়তার পরিমাণ বৃদ্ধি করা। সম্মেলনে রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের ভাতাপ্রাপ্ত পুরোহিত ও সেবাইতগণ অংশ নেন।