• রাঙামাটি

  •  শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

রাঙ্গামাটি

বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনঃ

আচরণবিধি লঙ্ঘন করায় মেয়র প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

 আপডেট: ০৯:৫৪, ৭ জুন ২০২২

আচরণবিধি লঙ্ঘন করায় মেয়র প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা

রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে নির্বাচনী পচারণায় আচরণবিধি লঙ্ঘন করার দায়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী মোবাইল প্রতীকের রহমত উল্লাহ খাজাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে নির্বাচন কমিশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৬ জুন) সন্ধ্যায় পৌরসভার ৩নং ওয়ার্ডের মুসলিম ব্লক বাজারে রাস্তা বন্ধ রেখে সমাবেশ করায় পৌরসভার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে ভ্রম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলাম খান এই অর্থদণ্ড প্রদান করেন।

এ সময় খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা ও বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা সাইদুর রহমান, বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান উপস্থিত ছিলেন।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের সামনেই স্বতন্ত্র প্রার্থীর লোকজন জেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমানের সাথে উত্তেজিত হয়ে পরেন। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

খাগড়াছড়ি জেলা নির্বাচনী কর্মকর্তা ও বাঘাইছড়ি রিটার্নিং কর্মকর্তা সাইদুর রহমান বলেন, রাস্তা বন্ধ করে জনদুর্ভোগ তৈরি করে জনসমাবেশ করা যাবে না। এটা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন।

২২.৮ বর্গমাইলের এই পৌর নির্বাচন আগামী ১৫ই জুন প্রথম বারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে ০২ সাধারণ কাউন্সিলর পদে ২১ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ০৮ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। পৌরসভায় মোট ভোটার ১১,১৭১ জন, এর মধ্যে পুরুষ ৫,৮২০ ভোটার, নারী ভোটার ৫,৩৫১ জন। সাধারণ ওয়ার্ড সংখ্যা ৯টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড সংখ্যা ৩টি। প্রার্থীদের প্রচারণায় এখন ব্যস্থ সময় পার করছেন পৌরবাসী। নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ বিজিবির পাশাপাশি মাঠে নামছে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মন্তব্য করুন: