• রাঙামাটি

  •  শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

রাঙ্গামাটি

কাপ্তাইয়ে আশ্রয়ন প্রকল্পের ঘর পাচ্ছে আরও ২৬ পরিবার

কাপ্তাই প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১০:৩১, ৩০ জুন ২০২২

কাপ্তাইয়ে আশ্রয়ন প্রকল্পের ঘর পাচ্ছে আরও ২৬ পরিবার

আশ্রয়ন প্রকল্পের পরিদর্শন করছেন ইউএনও মুনতাসির জাহান।


কাপ্তাই উপজেলায় আশ্রয়ন প্রকল্পের ৩য় পর্যায়ের ২য় ধাপে নতুন ঘর উপহার পাচ্ছে আরও ২৬ পরিবার। এরমধ্যে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নে ২০টি এবং চন্দ্রঘোনা ইউনিয়নে ৬টি পরিবার পাচ্ছে এই ঘর।

বিষয়টি নিশ্চিত করে কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন জানান, কাপ্তাইয়ে আশ্রয়ন প্রকল্পের এই ২৬টি ঘরের মধ্যে প্রত্যেকটি ঘর প্রতি খরচ হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫শ’ টাকা। এছাড়া, গত ১ মাস পূর্বে কাজ শুরু হলেও বর্তমানে ঘরগুলোর নির্মাণ কাজ শেষ পর্যায়ে। আগামী মাসে ঘরগুলো উপকারভোগীদের বুঝিয়ে দেওয়ার কথা রয়েছে বলে তিনি জানান।

এদিকে, গত বুধবার (২৯ জুন) আশ্রয়ন প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শনে যান কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।

এ সময় তিনি ঘরগুলোর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন এবং তিনি সাংবাদিকদের বলেন, রাইখালীতে নির্মাণাধীন ঘরগুলো অসহায়দের মাঝে শীঘ্রই উপহার দেওয়া হবে। চমৎকার ও মনোরম পরিবেশে ঘরগুলো নির্মিত হওয়ায় পরিবারগুলো অনেকটা শান্তিতে বসবাস করতে পারবে। খুব ভালো মানের নির্মাণ সামগ্রী দিয়ে ঘরগুলো তৈরি করা হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে রাইখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য শৈবাল সরকার জানান, রাইখালীতে নব নির্মিত ঘরগুলো অত্যন্ত মনোরম ও সুন্দর পরিবেশে একদম সড়কের পাশে নির্মিত হয়েছে। ফলে ইট, বালু, সিমেন্টসহ ঘর তৈরির সরঞ্জাম গুলো অনেক ভালো মানের হয়েছে, এতে উপকারভোগীরা ঘরগুলো পেয়ে অনেক আনন্দিত হবে।

রাইখালী মহিলা ইউপি সদস্য মাক্রাচিং মারমা পুতুল বলেন, রাইখালীতে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো পেয়ে আমরা এবং উপকারভোগীরা খুবই আনন্দিত। 

রাইখালীতে ঘর উপহার পাওয়া শিব চরন তনচংগ্যা, বান চন্দ্র তনচংগ্যা ও পাখি তনচংগ্যা জানান- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পেয়ে আমরা খুব আবেগ-আপ্লুত। প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ জানাই আমাদের মতো গৃহহীনদের ঘর উপহার দেওয়ার জন্য।

অপরদিকে, রাইখালী ইউনিয়নে গৃহনির্মাণ কাজ পরিদর্শনে অনান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, রাইখালী প্যানেল চেয়ারম্যান মোঃ সেলিম, কাপ্তাই প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মন্তব্য করুন: