• রাঙামাটি

  •  শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

রাঙ্গামাটি

রাঙামাটিতে রথযাত্রা শুরু

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 আপডেট: ১৭:১৯, ১ জুলাই ২০২২

রাঙামাটিতে রথযাত্রা শুরু

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


উৎসবমুখর ও ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে রাঙামাটির বিভিন্ন মন্দিরে রথযাত্রার অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। আগামী ৮ জুলাই ফিরতি রথের মধ্যে দিয়ে রথযাত্রা শেষ হবে।

শুক্রবার (০১ জুলাই) সকাল থেকে বিভিন্ন ধর্মীয় উৎসবের মধ্যে দিয়ে রাঙ্গাপানি শ্রী শ্রী রাস বিহারী ধাম মন্দির, তবলছড়ি গৌর নিতাই আশ্রম মন্দির, নানিয়ারচর জগন্নাথ মন্দির, বুড়িঘাট জগন্নাথ মন্দিরে থেকে জগন্নাথ দেব, বলরাম ও শুভদ্রাকে নিয়ে মাসির বাড়ীর উদ্দেশ্যে রওনা করেন পূর্ণার্থীরা।

এ উপলক্ষে আজ রাঙ্গাপানি রাসবিহারী ধামে বিভিন্ন অনুষ্ঠান মালা ও ধর্মীয় আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

পরে মঙ্গলারতির মধ্যে দিয়ে রথযাত্রার সূচনা করা হয়। রাঙামাটি রাসবিহারী ধামে অধ্যক্ষ মঙ্গল আরতি প্রদান করেন।

পরে রথের সম্মুখে মঙ্গলারতির নারিকেল ভেঙ্গে রথযাত্রার উদ্বোধন করেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা। এ সময় বিহার পরিচালনা কমিটির সদস্য কানুদাশ, সদস্য নৃপতি পালসহ ভক্তবৃন্দরা উপস্থিত ছিলেন।

পরে জগন্নাথ দেব, বলরাম ও শুভদ্রাকে নিয়ে পূর্ণার্থীরা রাঙ্গাপানি ইসকন মন্দির থেকে আসামবস্তী, তবলছড়ি হয়ে বনরূপা মন্দিরে গিয়ে শেষ হয়।

অন্যদিকে, গৌর নিতাই আশ্রম থেকে প্রতিমার রথ নিয়ে তবলছড়ি রিজার্ভ মুখ হয়ে রিজার্ভ বাজার শ্রী শ্রী গীতাশ্রম মন্দিরে গিয়ে শেষ হয়। রাঙামাটির বিভিন্ন এলাকার কয়েক হাজার ধর্মপ্রাণ নরনারী অংশগ্রহণ করেন।

এই ৮ দিন মন্দিরে চলবে উপসনা ও ভোগ নিবেদন ও সন্ধ্যা পূজার নিবেদন। আগামী ৮ জুলাই ফিরতি রথের মধ্যে দিয়ে উৎসবের সমাপ্তি ঘটবে।

মন্তব্য করুন: