• রাঙামাটি

  •  শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

রাঙ্গামাটি

ভালো নেই জুরাছড়ি শিশুপার্ক

জুরাছড়ি প্রতিনিধিঃ-

 আপডেট: ১৪:৪৪, ২ জুলাই ২০২২

ভালো নেই জুরাছড়ি শিশুপার্ক

জুরাছড়ি উপজেলায় শিশুদের একমাত্র বিনোদন কেন্দ্র এখন অবহেলিত। উপজেলা পরিষদের নাকেরদগায় শিশুপার্কটি অযত্ন-অবহেলায় পড়ে আছে।

শনিবার সরেজমিন ঘুরে দেখা যায়, উপজেলা মূল সড়কে ঘেষে সুন্দর শিশুপার্কের মোটু-পাতলুর গেইট নির্মাণ করা হয়েছে। দেখলেই শিশুদের মন জুড়ে যায়। ভিতরে গিয়ে দেখা যায়, দুটি ডোলনা ভাঙ্গা-ঝুঁকি নিয়ে ঢুলছে বাচ্চারা। ঘোড়াসহ বিভিন্ন খেলনা ভেঙ্গে মাটিতে পরে রয়েছে। জঙ্গলে ভরে গেছে পার্ক জুড়ে। মশার প্রকোপ তীব্র। উপজেলায় চিত্তবিনোদনের সুযোগ-সুবিধা অপ্রতুল ও সংকটের কারণে সন্ধ্যায় শিশুদের আগমনে ভরে যায় পার্কটি। উপজেলায় আর কোনো পার্ক বা চিত্তবিনোদনের উদ্যোগ নেওয়া হয়নি।

২০১৯ সালে উপজেলা শিশুপার্কটি নতুন রূপে সংস্করণ করা হয়। প্রথম প্রথম পার্কের সুষ্ঠু পরিবেশ বজায় রাখা ও রক্ষণাবেক্ষণ করা হলেও সম্প্রতি সে উদ্যোগ আর নেই। নেই পার্কে অবসর কাটানোর সুস্থ পরিবেশ। শিশুদের বিনোদনের জন্য দোলনাসহ বেশ কয়েকটি উপকরণ ভাঙ্গা চুড়া। অধিকাংশ সময়ে জনবলের অভাবে তা বন্ধ থাকে।

পার্কে আসা অভিভাবক তুষার মুন্নি, কেয়া ও দিশা বলেন- বাচ্চাদের বিনোদনের কোন ব্যবস্থা না থাকায় বাধ্য হয়ে আসতে হয়। দোলনাসহ অধিকাংশ উপকরণ ভাঙ্গা, পার্কটি জংগলে ভরে গেছে। মশারও প্রকোপ তীব্র। তারা উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা বলেন, শিশুদের মানসিক বিনোদনের বিবেচনা করে শিশুপার্কটি নতুন উপকরণে সাজানোর উদ্যোগ নেওয়া হবে।

মন্তব্য করুন: