রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ২১:১৮, ২৩ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০০:৫৭, ২৪ সেপ্টেম্বর ২০২২

চাঁদা না দেওয়ায় ইউপিডিএফ’র সন্ত্রাসী কর্তৃক ছিনতাই করা শিশুতোষ খাদ্য উদ্ধার

চাঁদা না দেওয়ায় ইউপিডিএফ’র সন্ত্রাসী কর্তৃক ছিনতাই করা শিশুতোষ খাদ্য উদ্ধার
ইউপিডিএফ (প্রসীত) দল কর্তৃক ছিনতাই করা ১৬ কাটুন শিশুতোষ খাদ্য। ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

রাঙামাটির নানিয়ারচরে আঠাঁরো মাইল এলাকায় ইউপিডিএফ (প্রসীত) দলকে চাঁদা না দেওয়ায় কোম্পানির লোকজনকে আটক করে ইউপিডিএফ (প্রসীত) দলের সন্ত্রাসী কর্তৃক ছিনতাই করা ১৬ কাটুন শিশুতোষ খাদ্য পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে সেনাবাহিনী।

সেনাবাহিনী সূত্র জানায়, ‘গত ২১ সেপ্টেম্বর বেলা সাড়ে ৫টার দিকে উপজেলার সদর ইউনিয়নের আঠাঁরো মাইল এলাকা থেকে খাগড়াছড়ি হয়ে রাঙামাটি যাওয়ার পথে কোম্পানির লোকজনের পরিবহন গাড়ি আটক করে ইউপিডিএফ (প্রসীত) দলের চাঁদা কালেক্টর এবং সশস্ত্র সন্ত্রাসীরা। পরে সেখানে থাকা কোম্পানির লোকজন হতে চাঁদার টোকেন খুঁজে সন্ত্রাসীরা, টোকেন দেখাতে না পারায় ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে।পরবর্তীতে চাঁদা দিতে না পারলে মালামালসমূহ রেখে কোম্পানির লোকজনকে ছেড়ে দেয় ইউপিডিএফ’র সন্ত্রাসীরা।’

এদিকে, শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে নানিয়ারচর জোন সুদক্ষ দশের একটি টীম গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে ওই এলাকার এক পাড়া কেন্দ্রের পাশে ত্রিপল মোড়ানো পরিত্যক্ত অবস্থায় ইউপিডিএফ’র সন্ত্রাসী কর্তৃক ছিনতাই হওয়া এসব মালামাল উদ্ধার করে সেনাবাহিনী। পরবর্তীতে ছিনতাই হওয়া এসব মালামাল পুলিশি হেফাজতে দেয়া হয়েছে।