• রাঙামাটি

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

রাঙ্গামাটি

জুরাছড়িতে সম-অধিকারের নেতাকে অপহরণ ও হত্যা মামলার আসামী আটক

জুরাছড়ি প্রতিনিধিঃ-

 আপডেট: ১৮:২১, ১ অক্টোবর ২০২২

জুরাছড়িতে সম-অধিকারের নেতাকে অপহরণ ও হত্যা মামলার আসামী আটক

রাঙামাটি জুরাছড়ি উপজেলায় সেনাবাহিনীর বিশেষ অভিযানে সম-অধিকারের পূর্বাঞ্চলের নেতা কিনা মোহন চাকমার অপহরণ ও হত্যা মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি কে আটক করা হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে বনযোগীছড়া ইউনিয়নের হাজ্যামাছড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তেজেন্দ্র নাথ চাকমার জ্যেষ্ঠ ছেলে বুদ্ধমনি চাকমাকে আটক করা হয়। অভিযানে জুরাছড়ি জোনের ২ বীরের সেনাবাহিনীর মেজর মোঃ এহতে শামুল হকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় তার কাছ থেকে ৪২ লিটার বাংলা মদ, ২টি মোবাইল সেট, ১টি চাঁদা আদায়ের রশিদ বই পাওয়া যায়।

সেনা সূত্রে জানা যায়, জনসংহতি সমিতির (সন্তু) দলের সশস্ত্র সন্ত্রাসী ও কিনা মোহন চাকমার অপহরণ ও হত্যা মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি বুদ্ধমনি চাকমা ঘরে অবস্থানের গোপন সংবাদের তথ্য পেয়ে সেনাবাহিনী বিশেষ অভিযান পরিচালনা করে।

জুরাছড়ি জোন উপ-অধিনায়ক মেজর মোঃ এহতে শামুল হক বলেন, ‘বুদ্ধমুনি চাকমা স্থানীয় সম অধিকারের নেতা  কিনা মোহন চাকমার অপহৃরণ ও হত্যা মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি এবং জেএসএস (সন্তু) দলের একজন সক্রিয় সন্ত্রাসী।’

তিনি আরো বলেন, ‘পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃংখলা বজায় রাখতে সেনাবাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

জুরাছড়ি থানা অফিসার ইনচার্জ মোঃ শফিউল আজম বলেন, ‘সেনাবাহিনীর বিশেষ অভিযানে একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যা মামলার ওয়ারেন্ট রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে আগামীকাল (রবিবার) কোর্টে প্রেরণ করা হবে।’

উল্লেখ্য, ২০০৬ সালে ডিসেম্বর মাসে সম-অধিকারের পূর্বাঞ্চলের নেতা কিনা মোহন চাকমাকে অপহরণের পর হত্যা করা হয়। 

মন্তব্য করুন: