রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:২৫, ৬ অক্টোবর ২০২২

আপডেট: ১৫:২৭, ৬ অক্টোবর ২০২২

দিবসটি উপলক্ষে শিশুদের মাঝে বিনামূল্যে জন্ম নিবন্ধন ও মিষ্টি বিতরণ

বাঘাইছড়িতে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

বাঘাইছড়িতে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

“নির্ভুল জন্ম-মৃত্যু নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়ব” এই প্রতিপাদ্য নিয়ে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে উপজেলা পরিষদের মিলনায়তনে কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নিবার্হী কর্মকর্তা রুমানা আক্তার এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি পৌরসভার মেয়র জমির হোসেন, বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল কাইয়ুম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানরা।

সভায় বক্তারা বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন সনদ তৈরিতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা আরো তৎপরতা বাড়ালে আমরা কাঙ্খিত সাফল্যে পৌঁছাতে পারবো।

পরে বাঘাইছড়ি পৌরসভার ৮নং ওয়ার্ডের মধ্যম বাঘাইছড়ি এলাকায় নব্যভূমিষ্ঠ শূন্য থেকে ৪১ দিনের শিশুদের মাঝে বিনামূল্যে জন্ম নিবন্ধন সনদ বিতরণ করেন পৌরসভার মেয়র জমির হোসেন।


এ সময় পৌর মেয়র এর পক্ষ থেকে মিষ্টি, ফুলের তোড়া ও দুই হাজার টাকা উপহার প্রদান করা হয়। পৌর মেয়র জমির হোসেন এর অভিনব এই নিয়ম কে সাধুবাদ জানিয়েছে স্থানীয়রা।

৮নং ওয়ার্ডের কাউন্সিলর রুবেল চাকমা বলেন, মেয়র মহোদয়ের এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই, জন্মের পর জন্ম নিবন্ধন সনদ নেয়া একজন সুনাগরিকের দায়িত্ব। আর বিনামূল্যে সনদের সাথে মিষ্টি, ফুলের তোড়া, নগদ অর্থ উপহার বিষয়টি দৃষ্টান্ত হয়ে থাকবে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়