রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:১৮, ৭ অক্টোবর ২০২২

যোগাযোগের নতুন দ্বার উন্মোচিত

কাল কাপ্তাইয়ের কারিগর পাড়া-বিলাইছড়ি সড়ক উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন

কাল কাপ্তাইয়ের কারিগর পাড়া-বিলাইছড়ি সড়ক উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন
কাপ্তাই উপজেলার রাইখালী কারিগর পাড়ার যেই অংশ হতে সড়কটির কাজ শুরু হবে, সেই সড়ক ও উদ্বোধনী ব্যানার।

কাপ্তাই উপজেলাধীন রাইখালী ইউনিয়নের কারিগর পাড়া বাজার হইতে বিলাইছড়ি উপজেলা সদর পর্যন্ত ৪০ কিঃ মিটার সড়ক উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজ উদ্বোধন করা হবে আগামীকাল শনিবার (৮ অক্টোবর) সকালে।

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাংসদ দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই নির্মাণ কাজের উদ্বোধন করবেন।

রাঙামাটি জেলা স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে এর নির্মাণ কাজ শেষ হবে বলে জানান, কাপ্তাই উপজেলা সিনিয়র প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী।

তিনি জানান, গত ৪ মে’ একনেকের সভায় গণভবন হতে ভার্চুয়ালি যোগ দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই  প্রকল্পের অনুমোদন দেয়। ৩৩৮ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক সড়কটির নির্মাণ কাজ শেষ হবে ২০২৫ সালে।

উপজেলা প্রকৌশলী আরও জানান, কাপ্তাইয়ের কারিগর পাড়া হতে বিলাইছড়ি পর্যন্ত মোট ৪০ কিঃ মিটার দুর্গম সড়ক নির্মাণ করা হবে। এরমধ্যে ৩১ কিঃ মিটার কাপ্তাই অংশে এবং ৯ কিঃ মিটার বিলাইছড়ি উপজেলা অংশে পড়েছে। অধিকাংশ পথই উঁচুনীচু পাহাড় বেষ্টিত। এই ৪০ কিঃ মিটার সড়কে মোট ১১টি ব্রীজ নির্মাণ করা হবে। ৭টি কাপ্তাই উপজেলা অংশে এবং ৪টি বিলাইছড়ি উপজেলা অংশে ব্রীজ নির্মাণ করা হবে। বিলাইছড়ি অংশে প্রতিটি ব্রীজ হবে ৪শ’ মিটার। তিনি এই বিশাল কর্মযজ্ঞ শেষ না হওয়া পর্যন্ত স্থানীয় জনপ্রতিনিধি, জনগণ, প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেন।

রাইখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য মোঃ জাকারিয়া জানান, প্রকল্পটি যথাযথভাবে বাস্তবায়িত হলে বিলাইছড়ি ও কাপ্তাই উপজেলার রাইখালী এলাকার জনসাধারণের যোগাযোগ ব্যবস্থা উন্নতি ও অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হবে।

ভালুকিয়া এলাকার নিহার তনচংগ্যা জানান, কারিগর পাড়া হতে বিলাইছড়ি পর্যন্ত সড়ক নির্মিত হলে সড়ক ব্যবহারকারী ও পিছিয়ে থাকা জনসাধারণের উন্নতি বয়ে আনবে। এলাকাটি একটি দুর্গম পাহাড়ি জনপদ ও সবদিকে পিছিয়ে থাকা এলাকা। অনুমোদিত প্রকল্পের অর্থ যাতে দুর্নীতি না হয়ে যথাযথভাবে ব্যয় করে বাস্তবায়িত হয় এবং জনসাধারণের ও দেশের উন্নতির স্বার্থে কাজ করা হয় সেটাই আমাদের প্রত্যাশা। 

যোগাযোগ করা হলে রাইখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুইচাইপ্রু মারমা ও সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার জানান, বর্তমান সরকার জনবান্ধব সরকার। মাননীয় প্রধানমন্ত্রী সমগ্র বাংলাদেশে যে উন্নয়নের জোয়ার সৃষ্টি করেছে, তারই ধারাবাহিকতায় দুর্গম এই অঞ্চলে সড়ক নির্মাণ কাজ করা হবে।

এদিকে, শুক্রবার দুপুরে মুঠোফোনে যোগাযোগ করা হলে বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদিচ্ছায় এই সড়কের নির্মাণ কাজ শেষ হবে। যার ফলে এই অঞ্চলে অর্থনৈতিক গতিশীলতা লাভ করবে।

সড়কটির নির্মাণ কাজ শেষ হলে এর আশেপাশের কয়েক হাজার অধিবাসী এবং সড়ক ব্যবহারকারীরা অর্থনৈতিকভাবে লাভবান হবে বলে ধারণা করা হচ্ছে। ফলে তাদের জীবনমানের উন্নয়ন ছাড়াও সার্বিক পরিস্থিতির উন্নতি ঘটবে বলে স্থানীয়দের  ধারণা।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়