• রাঙামাটি

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

রাঙ্গামাটি

বাঘাইছড়িতে বজ্রপাতে বৃদ্ধা আহত, ঘর পুড়ে ছাই 

ওমর ফারুক সুমন (বাঘাইছড়ি) প্রতিনিধিঃ

 আপডেট: ০৯:১৮, ১১ অক্টোবর ২০২২

বাঘাইছড়িতে বজ্রপাতে বৃদ্ধা আহত, ঘর পুড়ে ছাই 
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার রুপকারী ইউনিয়নের গোলাছড়ি এলাকায় দেবাকালা চাকমা নামে ৬০ বছর বয়সী এক বৃদ্ধা বজ্রপাতে আহত হয়েছেন। এতে বৃদ্ধার বসত বাড়ি বজ্রপাতের আঘাতে পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার (০৯ অক্টোবর) গভীর রাতে এই বজ্রপাতের  ঘটনা ঘটে।

এ সময় বৃদ্ধার ঘরে স্ত্রী কাঞ্চনা দেবী চাকমা সহ ঘুমিয়ে ছিলেন। হঠাৎ বিকট শব্দের পর ঘরে আগুন ধরে যায় মুহূর্তে, চারদিকে দাউ দাউ করে জ্বলন্ত আগুন। আগুন থেকে বাঁচতে পরনের কাপড় নিয়ে দৌঁড়ে বের হতে গিয়ে বৃদ্ধা দেবাকালা চাকমার শরীরের তিনটি স্থান পুড়ে যায়। পরে তার চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন এবং তার আগেই দেবাকালা চাকমার শরীর পুড়ে যায়। তখন গুড়ি গুড়ি বৃষ্টির সাথে ঘন ঘন বজ্রপাত হচ্ছিল।


স্থানীয় চিকিৎসক কিরণ চাকমার নিকট চিকিৎসা চলছে আহত দেবাকালা চাকমার।

আহত বৃদ্ধা জানান, আগুনে হলুদ ও সবজি বিক্রির নগদ ৮০ হাজার টাকাসহ প্রয়োজনীয় সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারটির একমাত্র ঘরটি হারিয়ে খোলা আকাশের নিচে আশ্রয় নেয়। পরে স্থানীয় জীবন চাকমাসহ কিছু যুবক এগিয়ে এসে পুড়ে যাওয়া টিন দিয়ে একটি এক চালা ঘর তৈরি করে দেয় তাদের।


স্থানীয়দের দাবী, বজ্রপাতের ফলে আগুন লেগেছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার এই ঘটনায় দুঃখ প্রকাশ করে পরিবারটির পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

মন্তব্য করুন: