• রাঙামাটি

  •  মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

রাঙ্গামাটি

জেএসএস’র সোর্স প্রতারক ইয়াসিনের নামে বিজিবি’র মামলা 

নিজস্ব প্রতিবেদকঃ-

 প্রকাশিত: ১৯:০৫, ২২ নভেম্বর ২০২২

জেএসএস’র সোর্স প্রতারক ইয়াসিনের নামে বিজিবি’র মামলা 

নকল সিল, চেক ও বিজিবি’র নাম ব্যবহার করে গৃহহীন দরিদ্রদের জন্য প্রদত্ত সরকারী ঘরের নির্মাণ কাজ পাইয়ে দেয়ার নামে জেএসএস’র সোর্স প্রতারণার মাধ্যমে প্রায় ৩ লক্ষ ৫০ হাজার  টাকা আত্মসাৎ করার অভিযোগে রাঙামাটির বাঘাইছড়িতে ইয়াছিন (২৮) নামের এক প্রতারককে আটক করা হয়েছে।

সোমবার রাত ৯টায় তাকে আটক করা হয়। আটককৃত ইয়াছিন পেশায় একজন দোকানদার। বাঘাইছড়ি উপজেলা সদরের চৌমুহনী এলাকায় মোবারক ফল বিতান নামে একটি দোকান পরিচালনা করতো। ইয়াছিন বাঘাইছড়ি পৌরসভার একনং ওয়ার্ডের মধ্যমপাড়ার বাসিন্দা। 

সোমবার (২২ নভেম্বর) দিবাগত রাতে ইয়াছিনকে স্থানীয় ২৭ বিজিবি’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আটক করে থানা পুলিশের নিকট হস্তান্তর করেছে। বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ সাহাদাৎ হোসেন জানিয়েছেন, আটককৃতের বিরুদ্ধে মামলার প্রক্রিয়াধীন রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ইয়াছিন বিভিন্নজনের কাছ থেকে প্রতারনার মাধ্যমে অন্তত ২৫ লাখ টাকার মতো আত্মসাৎ করেছে। ইতিমধ্যেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গৃহহীনদের ঘর প্রদানের তালিকার খবর সংগ্রহ করে ইয়াছিন সেসকল ঘরপ্রার্থীদের কাছে গিয়ে ঘর বরাদ্ধ পাইয়ে দিতে অফিস খরছ বাবদ ১০ হাজার টাকা করে দাবি করেছিলো। এছাড়াও সাইদুর রহমান নামের এক মিস্ত্রির কাছে ঘর নির্মাণের কাজ পাইয়ে দেওয়ার কথা বলে বিজিবি’র নাম ভাঙিয়ে দেড় লাখ টাকা নিয়ে আত্মসাৎ করে। এ সময় জনগনের বিশ্বাস অর্জনের জন্য ইয়াছিন বিজিবি’র হাবিলদারের নামে সিল বানিয়ে পত্রতৈরি, ব্যাংকের চেক এ নকল সীল মেরে ষ্ট্যাম্পের মাধ্যমে কাগজ তৈরি করে মিস্ত্রি সাইদুরকে দেখিয়ে দেড় লাখ টাকা হাতিয়ে নেয়। দীর্ঘদিন পরেও কাজ নাদেওয়ায় মিস্ত্রি সাইদুর প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ২৭ বিজিবির নিকট অভিযোগ জানিয়েছিলো। এছাড়াও অন্যজনের মালিকানাধীন সেগুন বাগান নিজের বলে বিক্রয়ের কথা বলেও এক জনপ্রতিনিধির কাছ থেকে হাতিয়ে নিয়েছে বিপুল অংকের টাকা। আরো একজনের পালিত কয়েকশো হাঁস পুকুরে বিচরনের সময় নিজের জানিয়ে সেগুলো একজন বিক্রেতার কাছে বিক্রি করার কথা বলেও টাকা হাতিয়ে নিয়েছিলো প্রতারক ইয়াছিন। 

এদিকে, ইয়াছিনকে আটকের পর থেকেই পাহাড়ে সন্ত্রাসী তৎপরতায় লিপ্ত আঞ্চলিক দল জেএসএস’র (সন্তু)’র প্রভাবশালী একজন নেতা তাকে ছাড়িয়ে নেওয়াসহ আটকের খবরটি যাতে না ছড়ায় সে লক্ষ্যে ব্যাপক তদবির চালিয়েছেন। ইয়াছিন জেএসএস (সন্তু)’র সক্রিয় একজন সোর্স বলে জানিয়েছে স্থানীয় দায়িত্বশীল সূত্র।

মন্তব্য করুন: