• রাঙামাটি

  •  শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩

রাঙ্গামাটি

ইউএনও স্বপ্ন পূরণ করায়

কাপ্তাইয়ে কৃষক বাচ্চুর মুখে হাঁসির ঝিলিক

কাপ্তাই প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৭:০৭, ৫ ডিসেম্বর ২০২২

কাপ্তাইয়ে কৃষক বাচ্চুর মুখে হাঁসির ঝিলিক

অসহায় কৃষক বাচ্চুকে সেচ পাম্প প্রদান করছেন নির্বাহী অফিসার মুনতাসির জাহান।


কাপ্তাইয়ের শীলছড়ির কৃষক বাচ্চু সেচ পাম্প পেয়ে তার মুখে হাঁসির ঝিলিক ফুটে উঠেছে। সোমবার (৫ ডিসেম্বর) কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এক অসহায় কৃষকের স্বপ্ন পূরণ করা হয়েছে।

এনামুল হক বাচ্চু একজন পরিশ্রমী কৃষক। লাখ টাকা ঋণ করে শীলছড়ি নিজ এলাকায় স্ত্রী সন্তানদের নিয়ে মিশ্র ফল ও সবজির বাগান করে। কিন্তু সম্প্রতি ঘূর্ণিঝড় সিত্রাংয়ে তার স্বপ্নের বাগানটি লন্ডভন্ড হয়ে যায়। ফলে অসহায় বাচ্চু আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে। স্ত্রী, সন্তানদের নিয়ে কৃষক বাচ্চু নদী থেকে বহু কষ্টে পানি সংগ্রহ করে তার স্বপ্নের বাগানটি গড়ে তোলে। এ বাগানের শাকসবজি ও বিভিন্ন ফল বিক্রি করে ঋণ শোধ করার কথা ছিল তার। কিন্তু সব স্বপ্ন পন্ড করে দিয়েছে সিত্রাং।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান পরপর দু’বার কৃষক বাচ্চুর বাগানে যায়। এবং কৃষকের স্বপ্নের কথা শুনে কষ্ট পায়। আবার ঘুরে দাঁড়ানোর জন্য নির্বাহী অফিসারের নিকট সে একটা সেচ পাম্পের দাবি জানায়। নির্বাহী অফিসার বাচ্চুর ইচ্ছাটি পূরণের আশ্বাস প্রদান করে। সে অনুযায়ী বাচ্চুর হাতে  সেচ পাম্পটি তুলে দেয় সোমবার। বাচ্চু পাম্পটি হাতে পেয়ে তার চোখে মুখে হাঁসির ঝিলিক ফুটে উঠে।

নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, বাচ্চু একজন পরিশ্রমী কৃষক। সে বহুকষ্ট করে একটি বাগান করেছিল। কিন্তু ঘূর্নিঝড় সিত্রাং তার সব কৃষি বাগান লণ্ডভণ্ড করে দেয়। ওর একটি ইচ্ছা ছিল সেচ পাম্প পাওয়ার। আমি তার ইচ্ছাটি পূরণ করেছি মাত্র। আমি আশা করি, বাচ্চু আবার ঘুরে দাঁড়াবে। সেচ পাম্পটি পেয়ে কৃষকের হাঁসিটা ভূলার নয়। 

কৃষক এনামুল হক বাচ্চু জানান, আমি একজন কৃষক এবং কৃষি কাজ করে পরিবার পরিজন নিয়ে কোন মতে সংসার চালিয়ে নিচ্ছি। সম্প্রতি সিত্রাংয়ে আমার স্বপ্নের বাগানটি লণ্ডভণ্ড হয়ে যায়। তিনি বলেন, কৃষক কার্ড থাকা সত্তেও এবং বাগান লণ্ডভণ্ড হওয়ার পরও কৃষি অফিস হতে এ যাবত কেউ কোন খোঁজ খবর নেয়নি। কোন প্রণোদনাও দেওয়া হয়নি তাকে। নির্বাহী অফিসার স্যার হলেন, গরীব অসহায়দের বন্ধু। যখন যে যা চেয়েছে তিনি সাধ্যমত চেষ্টা করেছেন তাদের আর্জি পূরণ করতে।  সেচ পাম্পটি দেওয়ায় আমি অনেক আনন্দ ও খুশি হয়েছি। আমি কৃতজ্ঞ ইউএনও মহোদয়ের নিকট।

সেচ পাম্প প্রদানকালে কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নুরুল আমিন ও কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি কবির হোসেন উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন: