রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৭:৩০, ১ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৭:৪৫, ১ জানুয়ারি ২০২৩

কাউখালীতে মুক্তিপণের টাকা নিতে এসে অপহরণকারী চক্রের ২ সন্ত্রাসী আটক

কাউখালীতে মুক্তিপণের টাকা নিতে এসে অপহরণকারী চক্রের ২ সন্ত্রাসী আটক
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

রাঙামাটি কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়নের তারাবুনিয়ার খাঁজা গরীবে নেওয়াজ ইটভাটা থেকে তিন শ্রমিক অপহৃত মামলায় অপহরণকারী চক্রের ২ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে কাউখালী থানা পুলিশ।

শনিবার (৩১ ডিসেম্বর) মধ্যে রাতে রাঙামাটি চন্দ্রঘোনা উপজেলার লিচু বাগান এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি উপজেলার বিনাজুরী পাড়ার আদোমং মারমার ছেলে ক্যমং মারমা (২২) ও বান্দরবান জেলার সোয়ালং ইউপির রোয়াজা পাড়া এলাকার মংলু মারমার ছেলে উক্যওয়াই মারমা (২০)।

পুলিশ সুত্রে জানা গেছে, কাউখালী থানায় ইটভাটা থেকে তিন শ্রমিক অপহৃত মামলায় অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে অপহরণ মামলা দায়ের করে ইটভাটা মালিকদের একজন মোঃ ফারুক। এরপর থেকেই সম্ভাব্য বিভিন্ন স্থানে অভিযানে নামে পুলিশ। এরি মাঝে অপহরণকারী চক্রটি মুঠোফোনে ইটভাটা মালিক ফারুককে জানান ৩০ লক্ষ টাকার মুক্তিপণের বিনিময়ে চন্দ্রঘোনা উপজেলার লিচু বাগান এলাকা থেকে তিন শ্রমিককে নিয়ে যেতে। কিন্তু মালিক পক্ষ ৩০ লক্ষ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে এক পর্যায়ে ৫ লক্ষ টাকা দিতে রাজি হন। এই সুযোগটিকে কাজে লাগিয়ে অভিযান শুরু করে পুলিশ। অপহরণকারী চক্রের দুই সদস্য মুক্তিপণের জন্য লিচু বাগান এলাকাতে অপেক্ষারত অবস্থায় পুলিশ তাদের গ্রেফতার করে।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ আলী বলেন, ‘তিন শ্রমিকের অপহরণের অভিযোগে শুক্রবার থানায় অপহরণ মামলা দায়ের করেছেন ইটভাটা মালিক মোঃ ফারুক। এতে অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করা হয়েছে। পুলিশ বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মাঠে নামে এবং শনিবার মধ্যরাতে অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। আমারা আশা করছি খুব দ্রুত ভিকটিম তিন শ্রমিককে উদ্ধার করতে পারবো এবং বাকি আসামীদের গ্রেফতার করতে পারবো।’

সর্বশেষ