রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:৪৭, ২৫ জানুয়ারি ২০২৩

কাপ্তাইয়ে বিএসপিআই’র জব ফেয়ার ও সেমিনার

১৫ স্বনামধন্য প্রতিষ্ঠানের অংশগ্রহণ

কাপ্তাইয়ে বিএসপিআই’র জব ফেয়ার ও সেমিনার

বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট (বিএসপিআই) কাপ্তাইয়ের আয়োজনে জব ফেয়ার-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে ইনস্টিটিউট চত্বরে ‘একটি চাকরি শুধু উপার্জন নয়, আপনার সম্মান ও পরিচয়’ এই প্রতিপাদ্যে দক্ষতা ২১- অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই বৃদ্ধি প্রকল্পের জন্য নাগরিকদের ক্ষমতায়ন প্রকল্পের আওতায় এই জব ফেয়ার অনুষ্ঠিত হয়।

কম্পিউটার বিভাগের ইনস্ট্রাক্টর ইকবাল হায়দারের সঞ্চালনায় জব ফেয়ার ও সেমিনারে সভাপতিত্ব করেন বিএসপিআই’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মতিন হাওলাদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এটিএম আব্দুজ্জাহের।

প্রধান অতিথি ফিতা কেটে জব ফেয়ার-২০২৩ এর শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ফার্ণিচার শিল্প মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুল আজম, মেকানিক্যাল বিভাগীয় প্রধান মোহাম্মাদ ওমর ফারুক, আমেরিকান নাগরিক ও চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতালের ডায়বেটিশিয়ান ডাঃ Ms Abby Sherwin।

রাঙামাটি হেডম্যান অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি থোয়াই অং মারমা, কাপ্তাই সিএমসি’র সভাপতি কাজী মাকসুদুর রহমান বাবুল, বিভিন্ন স্টলের প্রতিনিধিগণ বক্তব্য প্রদান করেন।

ইনস্টিটিউট অধ্যক্ষ বলেন, জব ফেয়ার ও সেমিনার মূল লক্ষ্য উদ্দেশ্য হল, জব ফেয়ারে অত্র প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট, ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং গ্রাজুয়েট এবং এনটিভিও’র আওতায় বিভিন্ন অকুপেশনে চাকুরী প্রত্যাশীগণ তাদের সিডি জমা দিয়ে চাকরি প্রত্যাশা করা। এবং পলিটেকনিক হতে বাহির হয়ে বেকারত্ব হয়ে না ঘুরা। জব ফেয়ার ও সেমিনারে দেশের ১৫টি স্বনামধন্য প্রতিষ্ঠানের স্টল বসানো হয়। অনেক প্রতিষ্ঠানে চাকরি দেয়ার আশ্বাস প্রদান করে।

এ সময় বিএসপিআই কাপ্তাইয়ে বিভাগীয় প্রধান, ইনস্ট্রাক্টর,কর্মকর্তা, শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়