রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:৪৩, ২ এপ্রিল ২০২৩

বাঘাইছড়িতে ১০২ শিক্ষার্থী পেল প্রধানমন্ত্রীর উপহার ট্যাব

বাঘাইছড়িতে ১০২ শিক্ষার্থী পেল প্রধানমন্ত্রীর উপহার ট্যাব

বাঘাইছড়ি উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখান অফিসের উদ্যোগে জনশুমারী ও গৃহগণনা ২০২১ প্রকল্প হতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উন্নত মানের ট্যাব বিতরণ করা হয়েছে।

রবিবার (২ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ট্যাব বিতরণ অনুষ্ঠান ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম।

বিশেষ অতিথিদের মধ্যে উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার অংজিং মারমা, কাচালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন, কাচালং দাখিল মাদরাসার সুপার মাওলানা ওমর ফারুক, বিবিএস প্রতিনিধি ও ট্যাব বিতরণ কমিটির সদস্য সচীব অতীশ চাকমাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন উদ্যোগের প্রশংসা করে ধন্যবাদ জানান এবং শিক্ষার্থীদের মাঝে অনলাইনের ভালো ও খারাপ দিক নিয়ে আলোচনা করে সকলকে সঠিকভাবে ট্যাব ব্যবহার করার জন্য পরামর্শ প্রদান করেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় স্মার্ট নাগরিক তৈরির জন্য তোমাদের উন্নত মানের ট্যাব বিতরণ করা হচ্ছে। তোমরা গুগল-ইউটিউবের মাধ্যমে মূহুর্তেই যেকোনো বিষয় সম্পর্কে জানতে পারবে। তোমাদের মেধাকে বিকশিত করার জন্য এই ট্যাবটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তোমরা এটার ভালো দিকটা গ্রহণ করবে।

আলোচনা সভা শেষে উপজেলার ১৭টি মাধ্যমিক ও সমমানের বিদ্যালয়ের (সরকারি ও এমপিওভুক্ত) নবম-দশম শ্রেণীর মেধাবী শিক্ষার্থীদের মাঝে মোট ১০২টি ট্যাব বিতরণ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ট্যাব পেয়ে শিক্ষার্থী-অভিভাবকরা অনেক বেশী আনন্দিত উচ্ছ্বাসিত।

সম্পর্কিত বিষয়: